Advertisement
০৬ মে ২০২৪
Supreme Court

শিক্ষক দিবসেই শুনানি

গত ২৫ জুলাই বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি বেলা ত্রিবেদীর বেঞ্চ রাজ্যে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় স্কুল সার্ভিস কমিশনকে মুখ বন্ধ খামে উত্তরপত্র বা ওএমআর শিট জমা দিতে নির্দেশ দিয়েছিল।

Supreme Court.

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ০৭:৫১
Share: Save:

আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস। সে দিনই সুপ্রিম কোর্টে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ মামলার পরবর্তী শুনানি হবে। এই শুনানির দিন ঠিক করে আজ বিচারপতি অনিরুদ্ধ বসু সরস মন্তব্য করলেন, “৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস, সে দিনই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি। আমরা সে দিনই শুনানি করব।”

গত ২৫ জুলাই বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি বেলা ত্রিবেদীর বেঞ্চ রাজ্যে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় স্কুল সার্ভিস কমিশনকে মুখ বন্ধ খামে উত্তরপত্র বা ওএমআর শিট জমা দিতে নির্দেশ দিয়েছিল। আজ সেই খামবন্দি ওএমআর শিট জমা পড়েছে। এই মামলার পরবর্তী শুনানি ৫ সেপ্টেম্বর হবে। গত ৭ জুলাই কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, স্কুল সার্ভিস কমিশনের সুপারিশে একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক হিসেবে যে ৫৫০০ জনকে নিযুক্ত
করা হয়েছে, তাঁদের সকলের ওএমআর শিট প্রকাশ করতে হবে। তাঁদের নাম-ধামও প্রকাশের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সুপ্রিম কোর্ট তাতে স্থগিতাদেশ
জারি করেছিল।

আজ সুপ্রিম কোর্টে বিচারপতি বসুর বেঞ্চ কলকাতা হাই কোর্ট থেকে রাজ্যের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত যাবতীয় মামলা সুপ্রিম কোর্টে সরানোর আর্জি খারিজ করে দিয়েছে। কলকাতা হাই কোর্টকে এড়িয়ে সরাসরি হস্তক্ষেপে নারাজ সুপ্রিম কোর্টের বিচারপতিরা জানিয়ে দিয়েছেন, কলকাতা হাই কোর্টে নিয়োগ দুর্নীতির যে সব মামলা চলছে, সেগুলি তেমনই চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE