Advertisement
১৫ জুন ২০২৪
Enforcement Directorate

ঝাড়খণ্ডের মন্ত্রীর সচিবের পরিচারকের বাড়িতে নোটের পাহাড়, কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করল ইডি

সোমবার সকাল থেকে ঝাড়খণ্ডের রাঁচীর নানা জায়গায় অভিযান চালাতে শুরু করে ইডি। গ্রামোন্নয়ন দফতরের এক মন্ত্রীর সচিবের পরিচারকের বাড়ি থেকে কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করে সংস্থা।

২০ কোটি টাকা বাজেয়াপ্ত করল ইডি।

২০ কোটি টাকা বাজেয়াপ্ত করল ইডি। —ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০৯:৩৩
Share: Save:

ঝাড়খণ্ডের এক মন্ত্রীর সচিবের পরিচারকের বাড়িতে অভিযান চালিয়ে ২০ কোটি টাকা বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার সকাল থেকে রাঁচীর নানা জায়গায় অভিযান চালাতে শুরু করেন ইডির আধিকারিকেরা। ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী আলমগির আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের পরিচারকের বাড়িতেও অভিযান চালানো হয়। ইডি সূত্রের খবর, পরিচারকের বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। আর্থিক তছরুপ মামলার সঙ্গে এর যোগ রয়েছে বলে ইডির অনুমান।

সোমবার সকালে সঞ্জীবের পরিচারকের বাড়িতে তল্লাশি চালিয়ে ২০ কোটি টাকা উদ্ধার করেন ইডির আধিকারিকেরা। ইডির দাবি, গ্রামোন্নয়ন দফতরের চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্র কে রামের আর্থিক তছরুপ মামলার সঙ্গে সঞ্জীবের নাম জড়িয়ে পড়ে। সেই যোগসূত্র ধরেই সোমবার সকালে অভিযান শুরু করেন ইডির আধিকারিকেরা।

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে বীরেন্দ্রকে গ্রেফতার করেছিল ইডি। নানা রকম প্রকল্পের মাধ্যমে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ইডির দাবি, এই মামলার সঙ্গে জড়িত রয়েছেন সঞ্জীবও। তাঁর বাড়ি থেকে নগদ টাকা-সহ একটি পেন ড্রাইভও উদ্ধার করা হয়েছে। ইডির আধিকারিকেরা জানিয়েছেন, ঝাড়খণ্ডের অন্য মন্ত্রীদের সঙ্গেও নাকি টাকার লেনদেন চলত সঞ্জীবের।

সোম সকালে মন্ত্রী-সচিবের বাড়ি থেকে এই টাকার পাহাড় উদ্ধারের দৃশ্য দেখে অনেকের মনে পড়ে যেতে পারে ২০২২ সালের ঘটনা। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা চট্টোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা পেয়েছিল ইডি। দু’বছরেরও বেশি সময় ধরে জেলবন্দি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Jharkhand ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE