Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

এখনও ভারতের ভিসা পাননি পাকিস্তানের সাংবাদিক-সমর্থকেরা, সরকারের দ্বারস্থ পাক ক্রিকেট বোর্ড

বিশ্বকাপে বাবরদের দু’টি ম্যাচ খেলা হয়ে গেল। শনিবার রোহিতদের মুখোমুখি হবেন তাঁরা। যে ম্যাচ নিয়ে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরাও দারুণ উৎসাহী। কিন্তু ভারতের ভিসা পাচ্ছেন না তাঁরা।

picture of Rohit Sharma and Babar Azam

(বাঁদিকে) রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ২১:০৬
Share: Save:

আগামী শনিবার বিশ্বকাপে রোহিত শর্মাদের মুখোমুখি হবেন বাবর আজ়মেরা। এই ম্যাচের দিকে তাকিয়ে দু’দেশের লক্ষ লক্ষ ক্রিকেটপ্রেমী। পাকিস্তানের বহু সমর্থক মাঠে বসে এই ম্যাচ দেখতে চান। ভারতে আসতে চান সে দেশের অন্তত ৬০ জন সাংবাদিক। কিন্তু প্রায় কারও ভিসার আবেদনই এখনও মঞ্জুর হয়নি। এই পরিস্থিতিতে পাকিস্তান সরকারের সাহায্য চাইলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা।

বিশ্বকাপে পাকিস্তানের দু’টি ম্যাচ খেলা হয়ে গেল। কিন্তু এখনও ভারতে আসতে পারেননি পাক সাংবাদিকেরা। আগেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে হতাশা প্রকাশ করেছিলেন পাক ক্রিকেট কর্তারা। আইসিসি কর্তারা তাঁদের আশ্বাস দিলেও কাজেক কাজ হয়নি। তাই এ বার সরাসরি পাক সরকারের দ্বারস্থ হয়েছেন পিসিবি কর্তারা। পিসিবি মুখপাত্র উমর ফারুকি জানিয়েছেন, পিসিবি চেয়ারম্যান জ়াকা আশরাফ বিষয়টি নিয়ে কথা বলেছেন বিদেশ সচিব সাইরাস সাজ্জাদের সঙ্গে। আইসিসিকে জানানোর পর তিন অপেক্ষা করা হয়েছে। কোনও ফল না পাওয়ায় বিদেশমন্ত্রকের সঙ্গে কথা বলা হয়েছে।

ফারুকি বলেছেন, ‘‘ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে ভিসার ব্যাপারে কথা বলার অনুরোধ করা হয়েছে বিদেশ সচিবকে। যাতে পাকিস্তানের সাংবাদিক এবং সমর্থকেরা ভারতের খেলা দেখতে যেতে পারেন। এই বিষয়টা এখনও অনিশ্চিত। পিসিবি অত্যন্ত হতাশ।’’ ভারতের আচরণে যে তাঁরা খুশি নন তাও গোপন করেননি ফারুকি।

হতাশ হলেও ভারত-পাকিস্তান ম্যাচের আগেই সমস্যার সমাধান হবে। পাক সাংবাদিকরা বিশ্বকাপ কভার করতে ভারতে আসতে পারবেন। সমর্থকেরাও গ্যালারি থেকে বাবরদের মনোবল বৃদ্ধি করতে পারবেন। নিরাপত্তা নিয়ে ভারতের আশঙ্কাকে অমূলক বলেছেন পিসিবির এক কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 India vs Pakistan PCB VISA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE