Advertisement
২১ জুলাই ২০২৪
Poonch

পুত্রের জন্মদিনে বাড়ি ফেরার কথা ছিল, তার আগেই পুঞ্চে জঙ্গিদের গুলিতে হত বায়ুসেনা অফিসার

শনিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার গাড়ির উপর হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় ছয় বায়ুসেনা আধিকারিক আহত হয়েছিলেন। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় পাহাড়ের।

নিহত বায়ুসেনা আধিকারিক। ছবি: সংগৃহীত।

নিহত বায়ুসেনা আধিকারিক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৬:০৮
Share: Save:

পুত্রের জন্মদিন ছিল মঙ্গলবার। বাড়িতে ফিরবেন বলে সব প্রস্তুতিও সেরে ফেলেছিলেন। কিন্তু তার আগেই সব শেষ। পুত্রের জন্মদিন পালনের আগেই জঙ্গিদের গুলিতে মৃত্যু হল বায়ুসেনা অফিসার ভিকি পাহাড়ের।

শনিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার গাড়ির উপর হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় ছয় বায়ুসেনা আধিকারিক আহত হয়েছিলেন। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় পাহাড়ের। সেনা সূত্রে খবর, মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ার নোনিয়া-করবল গ্রামের বাসিন্দা পাহাড়ে। স্থানীয়রা জানিয়েছেন, গত মাসেই বোনের বিয়ে উপলক্ষে বাড়িতে এসেছিলেন পাহাড়ে। সেই অনুষ্ঠান মিটিয়ে গত ১৮ এপ্রিল আবার কাজে ফেরেন।

২০১১ সালে বায়ুসেনায় যোগ দিয়েছিলেন পাহাড়ে। বাড়িতে তাঁর স্ত্রী, পাঁচ বছরের পুত্র, মা এবং তিন বোন রয়েছেন। পুত্রেরই জন্মদিন আগামী ৭ মে। তার জন্মদিন উপলক্ষে বাড়িতে আসবে বলে স্ত্রীকে জানিয়েছিলেন। কিন্তু শনিবারই তাঁদের কনভয়ে জঙ্গি হামলা হয়। আর সেই হামলায় মৃত্যু হয় পাহাড়ের।

হামলার পরই জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে। সেনা সূত্রে খবর, জঙ্গিদের সাহায্য করার সন্দেহে ছ’জন স্থানীয়কে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জঙ্গিদের খুঁজতে ড্রোন দিয়েও নজরদারি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poonch IAF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE