Advertisement
০৩ মে ২০২৪
Ganga Sagar Mela 2024

মাঝনদীতে আটকে ভেসেল, ভোগান্তি

দীর্ঘ চেষ্টায় প্রশাসন ভেসেল থেকে ৩০০ জন যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ৩০০ জন যাত্রীকে রাত্রি ৮টা পর্যন্ত উদ্ধার করা যায়নি।

উদ্ধারের জন্য এসেছেন কর্মীরা। ছবি: সমরেশ মণ্ডল

উদ্ধারের জন্য এসেছেন কর্মীরা। ছবি: সমরেশ মণ্ডল

সমরেশ মণ্ডল
গঙ্গাসাগর শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ০৮:২৫
Share: Save:

পাঁচ ঘণ্টা মাঝনদীতে আটকে থাকল যাত্রীবোঝাই ভেসেল।

সাগরমেলার যাত্রাপথে ফের বিপত্তি ঘটল শুক্রবার। শুক্রবার দুপুর ৩টে নাগাদ কাকদ্বীপের লট ৮ ঘাট ও কচুবেড়িয়ার মাঝামাঝি মুড়িগঙ্গা নদীর চরে আটকে যায় ভেসেলটি। প্রায় ৬০০ জন পুণ্যার্থী নিয়ে কচুবেড়িয়া আসছিল সেটি। আতঙ্কে চিৎকার শুরু করেন যাত্রীরা। পানীয় জল ও শুকনো খাবার নিয়ে পৌঁছন জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যেরা। কিন্তু তা পর্যাপ্ত ছিল না বলে অভিযোগ।

দীর্ঘ চেষ্টায় প্রশাসন ভেসেল থেকে ৩০০ জন যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ৩০০ জন যাত্রীকে রাত্রি ৮টা পর্যন্ত উদ্ধার করা যায়নি। ৮টার পরে নদীতে জল বাড়লে ঘাটের দিকে রওনা দেয় ভেসেলটি।

সাগর মেলার প্রথম দিনেও বিপত্তি দেখা গিয়েছিল। ঘন কুয়াশার জেরে ব্যাহত হয় ভেসেল পরিষেবা। প্রায় দু’ঘণ্টা বন্ধ ছিল পারাপার। প্রশাসন জানিয়েছিল, ১০ জানুয়ারির মধ্যে ড্রেজ়িংয়ের কাজ শেষ হয়েছে। তবু এই বিপত্তি। প্রায় ২৯ কোটি টাকা দিয়ে এ বছর ড্রেজ়িং হয়েছে বলে প্রশাসন সূত্রের খবর।

বিহার থেকে সাগরে এসেছেন সঞ্জয় যাদব। তিনি বলেন, ‘‘প্রায় তিন ঘণ্টা নাতিকে সঙ্গে নিয়ে আটকে ছিলাম মাঝনদীতে। পরে এনডিআরএফের লোকজন এসে উদ্ধার করে লট ৮ ঘাটে নিয়ে আসে। কয়েক জন অসুস্থ হয়ে পড়েন বলেও জানা গিয়েছে। তবে সকলকে প্রাথমিক চিকিৎসার ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ganga sagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE