Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Bombs

বোমা মিলল ক্যানিংয়ের গ্রাম থেকে, কিছু দিন আগে সেখানে খুন হয়েছিলেন তৃণমূল নেতা

বৃহস্পতিবার সকালে খেলতে গিয়ে একটি গর্তে বোমা ভর্তি প্লাস্টিকের ড্রাম পোঁতা অবস্থায় দেখতে পায় শিশুরা। স্থানীয় বাসিন্দাদের কাছে সেই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

Police recovers bombs from Canning

গর্ত করে রাখা ছিল বোমা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৩:৪১
Share: Save:

দিন কয়েক আগে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের সাতমুখী গাজিপাড়া এলাকায় খুন হয়েছিলেন তৃণমূল কর্মী। বৃহস্পতিবার সেই এলাকা থেকে উদ্ধার হল বোমা। ঘটনাস্থল থেকে বোমাগুলি উদ্ধার করেছে পুলিশ। তবে তা পাশের একটি পুকুরে ফেলে দেওয়া হয় বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। যদিও এ নিয়ে মন্তব্য করতে চায়নি পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে খেলতে গিয়ে একটি গর্তে বোমা ভর্তি প্লাস্টিকের ড্রাম পোঁতা অবস্থায় দেখতে পায় শিশুরা। স্থানীয় বাসিন্দাদের কাছে সেই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু ওই বোমাগুলি উদ্ধার করে বম্ব স্কোয়াডকে না ডেকে পাশের পুকুরে ফেলে দেওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ফিরোজা গাজি নামে এক মহিলা বলেন, ‘‘সকালে এখানে বোমা পাওয়া গিয়েছে। পুলিশ এসে বোমাগুলি পুকুরে ফেলে দিল। গোটা পনেরো বোমা উদ্ধার হয়েছে। আমরা আতঙ্কে আছি।’’

দিন কয়েক আগে গাজিপাড়ায় নান্টু গাজি নামে এক তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে আইএসএফের বিরুদ্ধে। ওই ঘটনায় সায়াম গাজি, রমজান গাজি এবং রশিদ জমাদার নামে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের মধ্যে রশিদ আইএসএফ-এর অঞ্চল সভাপতি। নান্টু খুনে আর এক অভিযুক্ত মোতাহার গাজি। তার বাড়ির পিছনে গর্ত করে পোঁতা ছিল ওই বোমা। বৃহস্পতিবার তা দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombs police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE