Advertisement
০২ মে ২০২৪
Malda Fire

মালদহে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ১২টি বাড়ি, দমকল না আসায় ক্ষুব্ধ গোটা গ্রাম

একটি বাড়ির রান্নাঘরের উনুন থেকে অগ্নিকাণ্ড ঘটে। স্থানীয়দের দাবি, দমকল আসতে দেরি হওয়ায় আরও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকাবাসীরা।

মালদহে আগুন লেগে পুড়ে ছাই বহু বাড়ি।

মালদহে আগুন লেগে পুড়ে ছাই বহু বাড়ি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চাঁচল শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৬:১৬
Share: Save:

মালদহে আগুনে পুড়ে ছাই হয়ে গেল একের পর এক বাড়ি। বৃহস্পতিবার চাঁচলের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের ধঞ্জনা গ্রামের ঘটনা। একটি বাড়ির রান্নাঘরের উনুন থেকে অগ্নিকাণ্ড ঘটে। স্থানীয়দের দাবি, দমকল আসতে দেরি হওয়ায় আরও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকাবাসীরা।

স্থানীয় সূত্রে খবর, দুপুর নাগাদ আচমকাই গ্রামের একটি বাড়িতে আগুন লাগে। গ্রামের বাড়িগুলি খুব কাছাকাছি হওয়ায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে সেই আগুন। এলাকাবাসীর দাবি, সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়েছিল। একাধিক বার ফোন করা সত্ত্বেও তারা এসে পৌঁছয়নি। যার যেরে ১২টি বাড়ি পু়ড়ে ছাই হয়ে গিয়েছে। লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি। প্রতিবেশীরাই নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত এক পরিবারের সদস্য আকবর মণ্ডল বলেন, ‘‘আমরা সঙ্গে সঙ্গেই দমকলে খবর দিয়েছিলাম। কিন্তু দমকল আসেনি। ১২টা বাড়ি পুড়়ে গিয়েছে। আমাদের প্রচুর ক্ষতি হয়ে গেল। নিঃস্ব হয়ে গেলাম আমরা সবাই।’’ আর এক বাসিন্দা বলেন, ‘‘এটা প্রথম বার নয়। আগেও একাধিক বার একই ঘটনা ঘটেছে। গ্রামে আগুন লাগলে কখনওই দমকল সময় মতো এসে পৌঁছতে পারে না। দমকল সময় মতো এলে এত ক্ষতি হত না। বার বার প্রশাসনের দরবার করেও কোনও লাভ হয়নি। আগেও যেমন ছিল, তেমনই রয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE