Advertisement
০১ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

প্রচারে লক্ষ্মীর ভান্ডার, বিতর্ক

তৃণমূলের দেওয়াল লিখনের দায়িত্বে থাকা আইএনটিটিইউসির অঞ্চল সভাপতি হারাধন রায়

এই দেওয়াল লিখন নিয়েই বিতর্ক। নিজস্ব চিত্র

এই দেওয়াল লিখন নিয়েই বিতর্ক। নিজস্ব চিত্র tapasphoto09@gmail.com

শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ০৯:৩৪
Share: Save:

দেওয়ালে লেখা 'লক্ষ্মীর ভাণ্ডার মাথায় থাকে যেন'। আর পাশে আঁকা তৃণমূলের প্রতীক। কোথাও প্রার্থীর নাম নেই, ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনেরও উল্লেখ নেই কোথাও। এই দেওয়াল লিখন ঘিরেই তুমুল তরজা বেধেছে সিউড়ি ১ ব্লকের মল্লিকপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। শাসক দলের প্রচারে কটাক্ষ করেছে বিরোধীরা।

এলাকায় অন্তত চল্লিশটি দেওয়ালে এমন দেওয়াল লিখন করা হয়েছে বলে জানাচ্ছে তৃণমূলই। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মসূচির মঞ্চ থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের প্রসঙ্গ তুলে পঞ্চায়েতে তৃণমূলকে ভোট দিতে আহ্বান করেন। সে কারণেই ওই দেওয়াল লিখন বলে জানাচ্ছেন তৃণমূলের স্থানীয় নেতৃত্ব।

ওই এলাকায় তৃণমূলের দেওয়াল লিখনের দায়িত্বে থাকা আইএনটিটিইউসির অঞ্চল সভাপতি হারাধন রায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের বলা প্রত্যেকটি কথা বাংলার মানুষ অনুধাবন করেন। ইন্টারনেটের যুগে তা ছড়িয়ে যায় সর্বত্র। তাই তিনি যখন এই কথা বললেন তখন স্থানীয় মহিলারাই আমার কাছে আবদার করেন, লক্ষ্মীর ভাণ্ডারের মতো একটি প্রকল্পের কথা যেন দেওয়ালে দেওয়ালে থাকে৷ তাদের আবদার মেটাতেই এই দেওয়াল লিখন।”

তবে তৃণমূলের এই প্রচারকে একযোগে বিঁধেছে বাম-বিজেপি। সিপিএমের বীরভূম জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য বলরাম চট্টোপাধ্যায় বলেন, “এটা মুখ্যমন্ত্রীর দেউলিয়া রাজনীতির উদাহরণ। তৃণমূল জনসমর্থন হারিয়ে ফেলেছে তাই এসব ভয় দেখিয়ে নির্বাচন পার করতে চাইছে। আমরা এর তীব্র ধিক্কার জানাই।’’ বিজেপির বীরভূম সাংগঠনিক জেলার সভাপতি ধ্রুব সাহা বলেন, “লক্ষ্মীর ভাণ্ডার পেতে দেব না, এই ভয় দেখিয়ে নির্বাচন জেতা যাবে না। নিজেদের দেওয়ার কিছু নেই, কথায় কথায় কেন্দ্রের কাছে হাত পাতছে, এখানে কেন্দ্রের টাকায় রাজ্যের নাম লাগিয়ে দিচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE