Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ মে ২০২৪ ই-পেপার

শীতের আমেজে কলকাতায় জনপ্রিয় হচ্ছে ‘লেয়ার্ড ফ্যাশন’

সোয়েটারের বিকল্প হিসেবে আপনি একটি পঞ্চোও ব্যবহার করতে পারেন

দেবদত্তা রায়
কলকাতা ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩১
নিজস্ব চিত্র

হালকা শীতে ট্রাই করুন লেয়ার্ড জ্যাকেট
নিজস্ব চিত্র

বছরের প্রতিটি ঋতুর সঙ্গে সামঞ্জস্য রেখে বদলায় ফ্যাশনের চিন্তাধারা। এক এক সময় এক এক ধরনের পোশাক আবশ্যক। বর্তমানে কলকাতার আবহাওয়া মাথায় রেখে চলছে নানা ধরনের চল। এই সময়ে হালকা গরম আর হালকা ঠান্ডার আমেজের কাছেও হার মানেননি ফ্যাশন সচেতন কলকাতা। চলতি ফ্যাশনগুলোর মধ্যে রয়েছে লেয়ার্ড ফ্যাশন। এই ফ্যাশন সেই সব মহিলাদের জন্য যাঁরা এই হিমেল আবহাওয়া থেকে নিজেদের রক্ষা করতে চান। এই ফ্যাশন আপনি নানা ভাবে চেষ্টা করতে পারেন।

• একটি ড্রেসের সঙ্গে একটি সোয়েটার নিন। একটি স্প্যাগেটির ওপর সেই সোয়েটার পরে আপনি আপনার সেই ওয়ান পিস ড্রেসটি পরে নিতে পারেন। এতে আপনি হিমেল আবহাওয়া থেকেও রক্ষা পাবেন, সঙ্গে আপনার ফ্যাশন ও স্টাইল দুটোই রক্ষা পাবে।

• সোয়েটারের বিকল্প হিসেবে আপনি একটি পঞ্চোও ব্যবহার করতে পারেন। কারণ সোয়েটার অনেক সময় এই আবহাওয়ার ক্ষেত্রে একটু ভারী হয়ে যায়। তাই একটি জিন্সের প্যান্ট এবং ক্যাসুয়াল ফিটেড টপের সঙ্গে একটি পঞ্চো বেশ মানানসই ও চটকদার।

Advertisement

• একটি সোয়েটশার্ট বা ফুলহাতা টপের সঙ্গে একটি বম্বার জ্যাকেট বা লং কোট ভীষণ মানানসই এই আবহাওয়ার সঙ্গে। এর সঙ্গে আপনি পরতে পারেন ঢলঢলে জিন্সের প্যান্ট আর একজোড়া স্নিকার্স।

• একটি আর্মি জ্যাকেটের সঙ্গে সাধারণ টাইট অথবা ফিটেড টপের সঙ্গে একটি স্কার্ট নিন। সঙ্গে একজোড়া স্নিকারস আপনার ফ্যাশন আরও ফুটিয়ে তুলবে।

• এই করোনা আবহে বাড়ি থেকে কাজের জন্য বেশ মানানসই পোশাক হল জিন্সের প্যান্ট আর একটি সাধারণ টপ। মিটিং থাকলে তার সঙ্গে থাকুক একটি ব্লেজার।

Advertisement