Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ এপ্রিল ২০২৪ ই-পেপার

Pants of spring: গরম পড়ছে, এই সময়ে কোন প্যান্ট আপনাকে স্বস্তি দেবে?

প্রতিদিন বাইরে বেরোতে হলে জিন্স ছাড়াও অনেক কিছু পরতে পারেন আপনি। সুতির বিভিন্ন ডিজাইনের প্যান্ট, যা এই আবহাওয়ায় আরামদায়ক হবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৩

পরতে পারেন সুতির বিভিন্ন ডিজাইনের প্যান্ট

শীতের আমেজ শেষ হয়ে বসন্তের আরামদায়ক আবহাওয়া এখন অনুভব করা যাচ্ছে। আসছে গ্রীষ্ম। পোশাকআশাকে এই সময় ক্রমশ পরিবর্তন হওয়া স্বাভাবিক। বিশেষ করে প্রতিদিন বাইরে বেরোতে হলে জিন্স ছাড়াও অধোবাস হতে পারে নানা ধাঁচের। আপনি পরতে পারেন সুতির বিভিন্ন ডিজাইনের প্যান্ট, যা একই সঙ্গে আরামদায়ক এবং দেখতেও হবে সুন্দর।

কুলোৎ

ফরাসি শব্দ কুলোৎ এক সময় মহিলা বা পুরুষদের নিম্নাঙ্গের অন্তর্বাস হিসেবে পরিচিত ছিল। কিন্তু এই স্টাইলের প্যান্ট বিগত শতাব্দীতে ইউরোপে জনপ্রিয় হয়ে ওঠে। এই ধরনের পোশাক এখন সুতির কাপড় দিয়েও তৈরি করা হচ্ছে। প্যান্ট-স্কার্টের মতো দেখতে এই পোশাকটি আপনি পরতে পারেন কুর্তি, টপ কিংবা শার্টের সঙ্গেও।

Advertisement

পালাজো

পালাজো হল হল অধুনা বিপুল জনপ্রিয় এক ধরনের প্যান্ট, যা নীচের দিকে অত্যন্ত চওড়া এবং কোমর থেকে গোড়ালি পর্যন্ত সমান ভাবে ছড়ানো। এক সময়ে জনপ্রিয় বেল-বটম থেকে কিন্তু এই প্যান্ট আলাদা। এই পালাজোগুলি গ্রীষ্ম এবং বসন্তে পরার জন্য বিশেষ আরামদায়ক এবং কলকাতা শহরের এই সময়ের জন্য একেবারে আদর্শ। ঢিলেঢালা এই পালাজো যে কোনও বয়সের মহিলারাই পরতে পারেন।

পালাজোগুলি গ্রীষ্ম এবং বসন্তে পরার জন্য বিশেষ আরামদায়ক

পালাজোগুলি গ্রীষ্ম এবং বসন্তে পরার জন্য বিশেষ আরামদায়ক


হারেম প্যান্ট

হারেম প্যান্ট বা হারেম ট্রাউজার্স মূলত গোড়ালির কাছে চাপা ডিলে অধোবাস। কিন্তু এই পোশাকে মধ্যপ্রাচ্যের তুর্কি প্রভাব অনেকটাই রয়েছে। পাতিয়ালা ডিজাইনের প্যান্টের সঙ্গেও এই পোশাকের মিল পাওয়া যাবে। যে কোনও ধরনের অনুষ্ঠানে, কাজের জায়গায় বা নিছক বেড়াতে বের হওয়ার জন্যও এই হারেম প্যান্ট হতে পারে আপনার ফ্যাশন স্টেটমেন্ট।

লেগিংস

ষাটের দশকের পর থেকে ইলাস্টিক দেওয়া চাপা প্যান্ট হিসেবে এই লেগিংস প্রচলিত ছিলই। আঁটোসাঁটো পোশাক হলেও বিভিন্ন রঙের সুতির লেগিংস কলকাতার বসন্তে আপনার সাজকে অন্য মাত্রা দিতেই পারে। ঢিলেঢালা কুর্তি হোক কিংবা লম্বা পাঞ্জাবি, লেগিংস পরা চলে সবকিছুর সঙ্গেই।

ক্যাপরি

এই ধরনের প্যান্টগুলির সুবিধা হল বাড়িতেও পরার জন্যও আরামদায়ক এগুলি। এর দৈর্ঘ্য হাঁটুর নীচে অথচ গোড়ালির কিছুটা উপরে। বেড়াতে বেরিয়ে এই বসন্তে আপনি পরতে পারেন বিভিন্ন প্রিন্ট এবং একাধিক পকেটওয়ালা ফ্যাশনেবল ক্যাপরি।

Advertisement