Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১০ মে ২০২৪ ই-পেপার

Best Makeup artists in Kolkata: বিশেষ দিনে নিজেকে একদম অন্য ভাবে দেখতে চান? শহরের যে রূপটান শিল্পীরা হতে পারেন ভরসা

ইদানীং উত্সব-অনুষ্ঠানে নিজেকে সাজিয়ে তুলতে অনেকেই দৌড়ান রূপটান শিল্পীর কাছে। আপনাকে বিশেষ দিনে সাজিয়ে তুলতে পারেন এ শহরের বহু শিল্পী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১২:৪৬

খ্যাতনামী রূপটান শিল্পীকে পেতে গেলে আপনাকে ছয় মাসেরও আগে কথা বলে রাখতে হবে

এখন উত্সব-অনুষ্ঠানে নিজেকে সাজিয়ে তুলতে অনেকেই দৌড়ান রূপটান শিল্পীর কাছে। কলকাতা শহরে আপনাকে বিশেষ দিনে সাজিয়ে তুলতে পারেন এমন অনেক নামকরা শিল্পীই রয়েছেন। গত কয়েক বছরে এঁদের চাহিদা এতটাই বেড়েছে যে বেশ কয়েক মাস আগে থেকে কথা বলে না রাখলে সময়মতো এঁদের কাউকেই হয়তো পাবেন না আপনি।
অনিরুদ্ধ চাকলাদার
২০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন কলকাতার অন্যতম অভিজ্ঞ রূপটান শিল্পী অনিরুদ্ধ চাকলাদার। তিনি ভারতীয় চলচ্চিত্র জগতের নেতৃস্থানীয় মেকআপ আর্টিস্ট পান্ধরি জুকারের সঙ্গেও কাজ করেছেন। ইনি যে কোনও মহিলার চেহারার সেরা দিকগুলির প্রতি দৃষ্টি আকর্ষণ করতে পারেন নিজের তুলির জাদুতে। অনিরুদ্ধ চাকলাদার বিভিন্ন বিখ্যাত পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন। তাঁর হাতের ছোঁয়ায় বিয়ের কনের সনাতনী সাজ হয় মনে রাখার মতো। তবে তাঁকে নিজের বিশেষ দিনের রূপটানের জন্য চাইলে প্রায় বছর খানেক আগে থেকে কথা বলে রাখা প্রয়োজন।

শর্মিলা গঙ্গোপাধ্যায়
কলকাতার শিরিন মেকআপ স্টুডিওর প্রতিষ্ঠাতা শর্মিলা গঙ্গোপাধ্যায় এই শহরের সেরা মেকআপ শিল্পীদের একজন। তিনি জানেন যে বিভিন্ন জনের ত্বকের ধরন হয় ভিন্ন ভিন্ন প্রকারের। তাই এক-এক জনের জন্য এক এক রকমের প্রসাধনী ব্যবহার করা দরকার। প্রসাধনীর পণ্যের গুণমান নিয়ে তিনি আপস করেন না মোটেই। লন্ডন কলেজ অফ মেকআপ থেকে স্নাতক শর্মিলা গঙ্গোপাধ্যায় বিয়ের কনের প্রসাধনে ব্যবহার করেন নামী সংস্থার প্রতিক্রিয়াবিহীন প্রসাধনী।
প্রসেনজিৎ বিশ্বাস
জনপ্রিয় রূপটান শিল্পী প্রসেনজিৎ বিশ্বাস বহু তারকার সঙ্গে কাজ করেছেন। রাইমা সেন, কীর্তি খারবান্দা, রিয়া সেন এবং আরও অনেকের অভিনেত্রীদের সাজিয়ে তুলেছেন বিভিন্ন সময়ে। অত্যন্ত ব্যস্ত এই খ্যাতনামী রূপটান শিল্পীকে পেতে গেলে আপনাকে ছয় মাসেরও আগে কথা বলে রাখতে হবে।

Advertisement
এক-এক জনের জন্য এক এক রকমের প্রসাধনী ব্যবহার করা দরকার

এক-এক জনের জন্য এক এক রকমের প্রসাধনী ব্যবহার করা দরকার


ভাস্কর বিশ্বাস
এই রূপটান শিল্পীর হাতে বাঙালি কনের চোখ হয়ে ওঠে আশ্চর্য সুন্দর। সিনেমা থেকে সিরিয়ালের অনেক তারকাকেই সজিয়েছেন তিনি। বাগদান পর্বের সাজ, প্রি-ওয়েডিং শ্যুট থেকে কনের সাজ— ভাস্কর বিশ্বাস সব কিছুতেই পারদর্শী।
উজ্জ্বল দেবনাথ
উজ্জ্বল দেবনাথ এমন একটি নাম যা সাম্প্রতিক সময়ে প্রত্যেক প্রসাধন সচেতন বাঙালি মহিলার চেনা। যাঁরা তাঁর কাছে সেজেছেন তাঁরা বলেন এই মেকআপ আর্টিস্টের হাতে জাদু আছে। তিনি মেকআপের পাশাপাশি মেকওভারেও অত্যন্ত পারদর্শী। শুধু কলকাতা নয়, রাজ্যের বাইরে থেকেও তাঁর ডাক আসে বিয়ে বা অন্যান্য বিশেষ কোনও অনুষ্ঠানে সাজানোর জন্য।
অভিজিৎ চন্দ
যদি বসন্তের বিশেষ কোনও দিনে আপনার অভ্যন্তরীণ সৌন্দর্যকে উপস্থাপন করতে চান তাহলে অভিজিৎ চন্দকে অন্তত আট থেকে দশ মাস আগে বুক করে রাখতেই হবে। ১৫ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন এই শিল্পী অত্যন্ত ব্যস্ত থাকেন নানা কাজে। সাদামাঠা চেহারার মানুষও তাঁর হাতে পড়ে মোহময় হয়ে উঠবেন নিশ্চিত।
শুভম চক্রবর্তী
বিখ্যাত এই রূপটান শিল্পী আপনার চোখ এবং ঠোঁট বিশেষ সুন্দর করে তুলতে পারেন নিজের তুলির টানে। বাঙালি কনেদের প্রসাধনে শুভম চক্রবর্তীর নাম ছড়িয়েছে এই রাজ্যের বাইরেও। সাজ সনাতনী হোক কিংবা আধুনিক, সবেতেই এই শিল্পীর দক্ষতা প্রশংসনীয়।

Advertisement