Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩১ জানুয়ারি ২০২৩ ই-পেপার

Valentine’s Day Special: ভালবাসার উদ্‌যাপনে পেটপুজো কি বাদ থাকতে পারে? কলকাতার কোথায় যাবেন

ভ্যালেনটাইন’স ডে উপলক্ষে কাছের মানুষকে নিয়ে খেতে যাবেন? শহরে রয়েছে একাধিক জায়গা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪০
নিজস্ব চিত্র

ভালবাসা দিবস উপলক্ষে শহরের নানা রেস্তরাঁ সাজিয়েছে হরেক মেনু।
নিজস্ব চিত্র

ভালবাসার দিবস অনেকে উদ্‌যাপন করেন, আবার অনেকে মনে করেন, আলাদা করে কোনও দিন প্রয়োজন নেই এই অনুভূতি প্রকাশ করার জন্য। কিন্তু সেই বাহানায় যদি জমিয়ে খাওয়াদাওয়া সেরে ফেলা যায়, তা হলে তো কথাই নেই। কিন্তু প্রত্যেক বার একঘেয়ে খাবার খেতে ভাল লাগে না অনেকেরই। তাই এই বিশেষ দিন উপলক্ষে শহরের কোন রেস্তরাঁগুলিতে হরেক রকম মেনু সাজানো হয়েছে এক ঝলক জেনে নিন।

১। সাদার্ন অ্যাভিনিউয়ের পটবয়েলার কাফে স্বাদবদল করার জন্য সেরা। গোটা সপ্তাহ ধরেই পাবেন ভ্যালেনটাইন’স ডে-র জন্য বিশেষ মেনু।

Advertisement
মিষ্টিমুখ না করলে কী চলে!

মিষ্টিমুখ না করলে কী চলে!


২। মন ভোলানো ককটেল আর লোভনীয় মিষ্টি পদ খেতে পৌঁছে যান লর্ড অফ দ্য ড্রিঙ্কস। ‘লাভার ইন দ্য এয়ার’, ‘সিডাকশন’, ‘কিসিং বুথ’। ভাবছেন এগুলি কী? একেকটি ককটেল বা মিষ্টির নাম!

৩। ট্র্যাফিক গ্যাস্ট্রোপাব, কলকাতা-এ যেতে পারেন রোমান্টিক নৈশভোজ সারতে। ভালবাসা দিবস উপলক্ষে মেনুতে পাবেন একাধিক পদ। নামও জম্পেশ! কোনওটা ‘লাভ আজ কাল’, কোনওটা ‘ক্যান্ডেললাইট ডিনার’, আবার কোনওটা ‘চিজি অ্যাফেয়ার’।

হরেক খাবার পেয়ে যাবেন শহরের বিভিন্ন রেস্তরাঁয়

হরেক খাবার পেয়ে যাবেন শহরের বিভিন্ন রেস্তরাঁয়


৪। যদি নিউ ইয়র্ক চিজকেক বা ফাজ ব্রাউনির মতো কিছু চিরন্তন পদ খোঁজেন, তা হলে অবশ্যই ঘুরে আসুন হার্ড রক কাফে থেকে। পাতে পড়বে সুস্বাদু খাবার, মন ভরবে সঙ্গীত আবহে।

৫। যদি সারা দিন কাজ থাকে সল্টলেক সেক্টর ফাইভে, তা হলে অফিসের পর সল্টলেকের ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব, কলকাতা-এ যেতে পারেন। ভালবাসার উদ্‌যাপনে সেখানে সেজেছে হরেক রকম পদ। এখানকার খাবারের পরিবেশনেও পাবেন ভালবাসার ছোঁয়া।

Advertisement