Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ এপ্রিল ২০২৪ ই-পেপার

করোনা বাড়িয়েছে শরীরের দূরত্ব, কলকাতা আলিঙ্গন করছে মনে মনেই

আলিঙ্গনের মধ্যে দিয়ে একে অপরের প্রতি ভালবাসা, আবেগ, তাঁকে আগলে রাখার তাগিদ, সবটাই একসঙ্গে প্রকাশ করে দেওয়া যায়।

Moumita Bhattacharjee
কলকাতা ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:১৫

আলিঙ্গনেই আগলে রাখুন সঙ্গীকে।

আজ ‘হাগ ডে’। ভ্যালেন্টাইন্স উইকের বিশেষ দিনগুলির মধ্যে এটি অন্যতম। একটি উষ্ণ আলিঙ্গন আপনার সঙ্গীকে বুঝিয়ে দেবে আপনি তার পাশে আছেন সবসময়। আলিঙ্গনের মধ্যে দিয়ে একে অপরের প্রতি ভালবাসা, আবেগ, তাঁকে আগলে রাখার তাগিদ, সবটাই একসঙ্গে প্রকাশ করে দেওয়া যায়। শুধুমাত্র দম্পতিরাই নয়, এই দিনটা পালন করা যায় নিজের বন্ধু-বান্ধব, বাবা-মা অথবা যাঁরা আপনার খুব কাছের, তাঁদের সকলের সঙ্গেই।

একটি আলিঙ্গন সঙ্গীকে পাশে পাওয়ার অনুভূতিকে আরও দৃঢ় করে তোলে। প্রিয় মানুষটির বাহুবন্ধনে থাকলে সবাই নিজেকে সুরক্ষিত মনে করে। আসন্ন সব রকম বাধাবিপত্তি থেকে এই মানুষ যে তাঁকে রক্ষা করবে এই ভরসা দিতে পারে আলিঙ্গন।

Advertisement
স্নেহের আলিঙ্গন।

স্নেহের আলিঙ্গন।


কিন্তু বর্তমানের করোনা পরিস্থিতিতে এই দিন পালনে কিছু বাধা আসবে। সামাজিক দূরত্বের এই সময় প্রিয়জনের সঙ্গে আলিঙ্গন দিবস পালন করা এই বছর সম্ভব হবে কি? সেই চিন্তা অনেক জুটির মনেই হয়তো ঘুরপাক খাচ্ছে। একছাদের নীচে থাকলে তো কথাই নেই। কিন্তু যদি মনের মানুষ দূরে থাকেন, তা হলে আলিঙ্গনাবদ্ধ হওয়ার মুহূর্ত কিছু বিড়ম্বনা ডেকে আনলেও আনতে পারে। যদি মনে করেন, এ বছর স্বাস্থ্যসুরক্ষার কারণে সঙ্গী বা সঙ্গিনীকে জড়িয়ে ধরতে পারবেন না, তা হলে বিরত থাকতে পারেন। পরিবর্তে গল্প-গান-আড্ডাতেও কাটিয়ে দিতে পারেন আজকের সাক্ষাৎ। আলিঙ্গন নয় হল মনে মনেই। সামাজিক দূরত্ব তো আর মনের দূরত্বের হেতু নয়।

Advertisement