Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফের রক্তাক্ত বাংলাদেশ, ইদের নমাজের আগে হামলা, হত ৪, জখম ১২

ইদের নমাজের আগে ফের সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত হল বাংলাদেশে। এ বার কিশোরগঞ্জে। বাংলাদেশের সবচেয়ে বড় ইদ জমায়েত হয় যে শোলাকিয়া ইদগাহে, তার

সংবাদ সংস্থা
০৭ জুলাই ২০১৬ ১০:৩০
Save
Something isn't right! Please refresh.
কিশোরগঞ্জে গুলির লড়াইতে নিহত জঙ্গির দেহ ঘিরে পুলিশ কর্মীরা। ছবি: এএফপি।

কিশোরগঞ্জে গুলির লড়াইতে নিহত জঙ্গির দেহ ঘিরে পুলিশ কর্মীরা। ছবি: এএফপি।

Popup Close

ইদের নমাজের আগে ফের সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত হল বাংলাদেশে। এ বার কিশোরগঞ্জে। বাংলাদেশের সবচেয়ে বড় ইদ জমায়েত হয় যে শোলাকিয়া ইদগাহে, তার খুব কাছেই বৃহস্পতিবার সকাল ৮টার কিছু পরে এই হামলা হয়। পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের কথায়, হামলাকারীর সংখ্যা ৮-১০। ঘটনায় এক হামলাকারী-সহ মোট চার জনের মৃত্যু হয়েছে। জখম অন্তত ১২। শোলাকিয়ায় চলছে চিরুনি তল্লাশি। ঢাকায় ভয়ঙ্কর হামলার এক সপ্তাহের মধ্যেই কিশোরগঞ্জ ফের রক্তাক্ত হওয়ায় নিন্দার ঝড় উঠেছে বাংলাদেশে।

পুলিশ চৌকিতে অতর্কিতেই বোমা হামলা চালায় হামলাকারীরা। তার পর ধারালো অস্ত্র নিয়ে কর্তব্যরত পুলিশ কর্মীদের উপর তারা ঝাঁপিয়ে পড়ে। পুলিশ ঘুরে দাঁড়িয়ে পাল্টা গুলি চালালে দু’পক্ষে গুলির লড়াই শুরু হয়ে যায়। পুলিশের সঙ্গে অবশ্য বেশিক্ষণ সম্মুখ সমরে থাকেনি হামলাকারীরা। ইদগাহ সংলগ্ন একটি স্কুলে এবং বেশ কয়েকটি বাড়িতে ঢুকে পড়ে তার ভিতর থেকে পুলিশের দিকে গুলি চালাতে থাকে।

Advertisement



সন্দেহভাজন হামলাকারী ধৃত কিশোরগঞ্জে। ছবি: এএফপি।

শোলাকিয়ার এই গুলির লড়াই বৃহস্পতিবার দীর্ঘক্ষণ চলেছে। শুরুতেই জঙ্গিদের হামলায় দুই পুলিশকর্মীর মৃত্যু হয়। বেশ কয়েক জন গুরুতর জখম হন। পুলিশের গুলিতে শুরুতেই মারা পড়ে এক হামলাকারী। আর এক জনকে গ্রেফতার করা হয়। বাকিরা স্কুলে এবং বিভিন্ন বাড়িতে লুকিয়ে গুলি চালাতে থাকে। দুপুরের মধ্যে বড়সড় বাহিনী এনে গোটা এলাকা ঘিরে ফেলা হয়। শুরু হয় চিরুনি তল্লাশি। তত ক্ষণে গুলির লড়াই স্তিমিত। তবে তার মধ্যেই নিজের বাড়ির ভিতরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ঝর্নারানি ভৌমিক নামে এক মহিলার।

পুলিশ এবং অন্যান্য নিরাপত্তা সংস্থা শোলাকিয়ার প্রায় প্রতিটি বাড়িতে ঢুকে তল্লাশি চালিয়েছে বলে খবর। ইদগাহ ময়দানের পাশেই আবদুল হান্নান নামে এক ব্যক্তির বাড়ি থেকে দু’জনকে গ্রেফতারও করা হয়েছে। তাদের মধ্যে এক জন হামলাকারীদের অন্যতম।

আরও পড়ুন: ইদে নমাজ না পড়ে যারা খুন করে, তারা মুসলিম নয়, ঘৃণিত: হাসিনা

ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান নিজে এ দিন শোলাকিয়ায় যান। ঘটনাস্থল পরিদর্শনের পর তিনি জানান, ঢাকার গুলশনে হামলার ষড়যন্ত্র যারা করেছিল, সেই চক্রটিই কিশোরগঞ্জের হামলার পিছনে রয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement