Advertisement
২৫ মে ২০২৪
Trawler Accident

Bangladesh: ট্রলার উল্টে নিখোঁজ ১২ বাংলাদেশে

বুড়িগঙ্গার মোহানায় বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ ‘এম ভি ফারহান-৬’ ধাক্কা মারে ট্রলারটিকে।

বুধবার সকালে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চলছে।

বুধবার সকালে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চলছে।

নিজস্ব প্রতিবেদন
ঢাকা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ০৭:১৪
Share: Save:

সকালে প্রবল কুয়াশায় ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় যাত্রিবাহী একটি ট্রলার ডুবে গিয়ে বাংলাদেশে অন্তত ১২ জন নিখোঁজ হয়েছেন। ট্রলার এবং নিখোঁজ যাত্রীদের সন্ধানে নদীতে ডুবুরি নামানো হয়েছে। তবে রাত পর্যন্ত কারও খোঁজ মেলেনি।

বুধবার সকাল ৮টায় প্রায় ১০০ যাত্রী নিয়ে ভিড়ে ঠাসা একটি ট্রলার নারায়ণগঞ্জের ফতুল্লা ধর্মগঞ্জ খেয়াঘাট থেকে রওনা হয়। বুড়িগঙ্গার মোহানায় বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ ‘এম ভি ফারহান-৬’ ধাক্কা মারে ট্রলারটিকে। সঙ্গে সঙ্গে ট্রলারটি উল্টে গিয়ে তলিয়ে যায়। নদীর অন্য নৌকা ও জলযানগুলি সঙ্গে সঙ্গে উদ্ধারে নামে। লঞ্চটি থেকেও ভেসে থাকা যাত্রীদের উদ্দেশে লাইফ জ্যাকেট ও বয়া ছুড়ে দেওয়া হয়। অধিকাংশ যাত্রীকে উদ্ধার করা গেলেও স্বজনেরা পুলিশের কাছে রিপোর্ট করেছেন, ১২ জনের খোঁজ মেলেনি।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রবল কুয়াশার কারণে লঞ্চ চালক এবং ট্রলারের মাঝি কিছুই দেখতে পাননি। এর ফলেই সংঘর্ষ হয়েছে। দুপুরে নিখোঁজদের সন্ধানে ডুবুরি নামানো হয়। ট্রলারটিকেও চিহ্নিত করার চেষ্টা হয়। কিন্তু রাত পর্যন্ত সাফল্য মেলেনি।

গত মাসেই বরিশালে রাতের অন্ধকারে ভিড়ে ঠাসা লঞ্চ ‘অভিযান-১০’-এ আগুন লেগে ৩২ জন প্রাণ হারান। পোড়ার ক্ষত নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বহু মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trawler Accident Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE