Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

পুরনো টেলি সংস্থার সঙ্গে তরজা বহাল রিল জিও-র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৩ জুন ২০১৭ ০২:৪৪

রিলায়্যান্স জিও-র বিনামূল্যে পরিষেবা দেওয়ার প্রকল্প তাদের ব্যবসায় বিরূপ প্রভাব ফেলেছে বলে অভিযোগ করেছিল এয়ারটেল, ভোডাফোন, আইডিয়ার মতো সংস্থা। আর এ বার দেশের টেলিকম শিল্পে বিপুল ঋণের বোঝা নিয়ে পুরনো পরিষেবা সংস্থাগুলির দিকেই আঙুল তুলল রিলায়্যান্স জিও।

সোমবার এই সংক্রান্ত আন্তঃ-মন্ত্রক গোষ্ঠীর কাছে মুকেশ অম্বানীর সংস্থাটির অভিযোগ, এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়ার মতো সংস্থা পরিকাঠামো তৈরি ও নতুন প্রযুক্তিতে লগ্নি করেনি। বরং শুধুমাত্র ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে অন্যান্য ক্ষেত্রে ব্যবসা সম্প্রসারণ ও বিদেশে অধিগ্রহণ করেছে। বিপুল মুনাফা করলেও, ভাবেনি শেয়ার বিক্রি করে টাকা তোলার কথা। আর এর জেরেই বেড়েছে বিপুল ঋণের বোঝা।

জিও-র আরও দাবি, নিলামে জেতা স্পেকট্রামের দর মেটানোর অর্থ জোগাড় করতে গিয়ে সংস্থাগুলির আর্থিক হাল আরও খারাপ হয়েছে। জোট বেঁধে দামে প্রভাব ফেলার জন্য (কার্টেলাইজেশন) এই সব সংস্থা ও তাদের সংগঠন সিওএআইয়ের বিরুদ্ধেও অভিযোগ করেছে তারা।

Advertisement

প্রসঙ্গত, ৪.৬ লক্ষ কোটি টাকার ঋণের ভারে ধুঁকতে থাকা টেলি শিল্প নিয়ে এ দিন থেকেই বৈঠকে বসেছে ওই কমিটি। আগামী দিনে অন্যান্য সংস্থার সঙ্গেও কথা বলবে তারা।

আরও পড়ুন

Advertisement