Advertisement
২০ জুলাই ২০২৪
Air India Express

নমনীয় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ফিরলেন কর্মীরা

অনেক সাধ্যসাধনার পরেও অচলাবস্থা না কাটায় এ দিন সকাল থেকে সংস্থার তরফে কড়া পদক্ষেপ শুরু হয়। অন্তত ২৫ জন কেবিন ক্রু সদস্যকে বরখাস্তের নোটিস পাঠায় তারা।

কাজে যোগ দিলেন ‘বিদ্রোহী’ কর্মীরা।

কাজে যোগ দিলেন ‘বিদ্রোহী’ কর্মীরা। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৮:৫৮
Share: Save:

সংস্থা পরিচালনায় ‘অব্যবস্থার’ প্রতিবাদে ‘ছুটিতে’ গিয়েছিলেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বেশ কয়েক জন কেবিন ক্রু সদস্য। এর জেরে গত মঙ্গলবার থেকে প্রায় ১৭০টি উড়ান বাতিল করতে বাধ্য হয় টাটা গোষ্ঠীর সস্তার বিমান পরিষেবা সংস্থাটি। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় অচলাবস্থা কাটল। কাজে যোগ দিলেন ‘বিদ্রোহী’ কর্মীরা। দিল্লিতে কেন্দ্রীয় মুখ্য শ্রম কমিশনারের দফতরে দু’পক্ষের মধ্যে পাঁচ ঘণ্টার সমঝোতা বৈঠকে সমাধানসূত্র বার হয়।

সূত্রের খবর, অনেক সাধ্যসাধনার পরেও অচলাবস্থা না কাটায় এ দিন সকাল থেকে সংস্থার তরফে কড়া পদক্ষেপ শুরু হয়। অন্তত ২৫ জন কেবিন ক্রু সদস্যকে বরখাস্তের নোটিস পাঠায় তারা। বিকেলের মধ্যে বাকিদেরও কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। হুঁশিয়ারি দেওয়া হয়, না হলে তাঁদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ হতে পারে। সংস্থা অবশ্য সমান্তরাল ভাবে ওই কর্মীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে গিয়েছে। শেষ পর্যন্ত সমঝোতা বৈঠকে ঠিক হয়, বরখাস্তের চিঠি প্রত্যাহার করবে সংস্থা। কর্মীদের সমস্যার দিকগুলিও খতিয়ে দেখা হবে। কর্মীরাও কাজে যোগ দিতে সম্মত হন।

মঙ্গলবার বিকেলে ‘অসুস্থতাকে’ কারণ হিসেবে দেখিয়ে হঠাৎই ছুটিতে চলে যান ভারতীয় মজদুর সঙ্ঘ অনুমোদিত কর্মী ইউনিয়নের কয়েক জন কেবিন ক্রু সদস্য। তার পর থেকে একের পর এক উড়ান বাতিল করতে বাধ্য হয় সংস্থা। দেরিতে ওড়ে আরও বেশ কয়েকটি। কলকাতা-সহ দেশের বহু বিমানবন্দরে আটকে পড়েন কয়েক হাজার যাত্রী। এ দিনও মোট ৮৫টি উড়ান বাতিল হয়। সমস্যা কমাতে সংস্থাটির হয়ে এয়ার ইন্ডিয়া ২০টি উড়ান পরিচালনা করে। যাত্রীদের উদ্দেশে জানানো হয়, যদি কোনও উড়ান ছাড়তে তিন ঘণ্টার বেশি দেরি হয় বা বাতিল হয়, তা হলে যাত্রীদের পুরো ভাড়া ফেরত দেওয়া হবে। অথবা তাঁরা অন্য কোনও তারিখেও ভ্রমণ করতে পারেন। শেষ পর্যন্ত সন্ধ্যায় সমস্যা মেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Express flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE