Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SBI

SBI: আগে কেনাকাটা, পরে ধীরে ধীরে দাম, এটিএম কার্ড থাকলেই সুবিধা স্টেট ব্যাঙ্কের

সব গ্রাহকই এই সুযোগ পাবেন এমনটা নয়। কোনও গ্রাহক এই সুবিধা পাবেন কি না, সেটা এসএমএস-এর মাধ্যমে জেনে নিতে হবে ব্যাঙ্কের থেকে।

ডেবিট কার্ডেই ইএমআই সুবিধা।

ডেবিট কার্ডেই ইএমআই সুবিধা। প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৮:৪১
Share: Save:

ক্রেডিট কার্ড নয়, ডেবিট কার্ডেই মিলছে ইএমআই-এর সুযোগ। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এই সুবিধা দিচ্ছে গ্রাহকদের। দেশের বৃহত্তম ব্যাঙ্কের গ্রাহকদের কাছে এটিএম বা ডেবিট কার্ড থাকলেই কেনাকাটা করে মাসে মাসে টাকা দেওয়ার সুবিধা মিলবে। এটা কোনও দোকানে গিয়ে পিওএস (পয়েন্ট অব সেল)-এ ডেবিট কার্ড সোয়াইপ করলেও এই সুবিধা মিলবে। আবার অ্যামাজন, ফ্লিপকার্টের মতো ই-কমার্স সংস্থা থেকে ডেবিট কার্ডের মাধ্যমে কেনাকাটাতেও এই সুবিধা পাওয়া যাবে।

তবে সব গ্রাহকই পাবেন এমনটা নয়। কোনও গ্রাহক এই সুবিধা পাবেন কি না, সেটা জানতে সংশ্লিষ্ট অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড মোবাইল থেকে ৫৬৭৬৭৬ নম্বরে ইংরেজিতে বড় অক্ষরে ‘ডিসিইএমআই’ লিখে এসএমএস করতে হবে। পাল্টা এসএমএস পাঠিয়ে ব্যাঙ্ক জানিয়ে দেবে সংশ্লিষ্ট অ্যাকাউন্টে ইএমআই সুবিধা পাওয়া যাবে কি না।

কোনও দোকানে গিয়ে কেনাকাটা করলে ডেবিট কার্ড সোয়াইপ করার পরে ব্র্যান্ড ইএমআই এবং তার পরে ব্যাঙ্ক ইএমআই সিলেক্ট করতে হবে। এর পরে মোট টাকার পরিমাণ ও কত মাসে পরিশোধ করা হবে, তা জানাতে হবে। কার্ডের পিন দিয়ে লেনদেন করতে হবে। পিওএস থেকে বের হওয়া স্লিপে স্বাক্ষরও করতে হবে। ই-কমার্স ওয়েবাসাইটে গিয়ে প্রথমে ডেবিট কার্ডের বিস্তারিত তথ্য দেওয়ার পরে একই ভাবে মোট টাকা ও পরিশোধের সময় বেছে নিয়ে লেনদেন করতে হবে।

ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, ৮ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত কেনাকাটায় ৭.৫০ শতাংশ হারে সুদ দিতে হবে। ঋণ নেওয়া যাবে ৬, ৯, ১২ এবং ১৮ মাসের জন্য। একই সঙ্গে ব্যাঙ্ক জানিয়েছে, এই লেনদেনের জন্য কোনও প্রসেসিং ফি লাগবে না, কোনও কাগজপত্রও জমা দিতে হবে না। আর ব্যাঙ্কে কোনও নির্দিষ্ট পরিমাণ টাকা জমা রাখারও বাধ্যবাধকতা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI Debit Card EMI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE