Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনিয়োগে সোনার সুযোগ দেশে, দাবি গডকড়ীর

কেন্দ্রীয় মন্ত্রী নিতীন গডকড়ী খাদ্য প্রক্রিয়াকরণ ও কৃষির পাশাপাশি পরিকাঠামো ও পরিবহণেও পুঁজি ঢালার ডাক দিলেন। দাবি করলেন, এই সব ক্ষেত্রে স

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৫ নভেম্বর ২০১৭ ০২:৩৫
নিতীন গডকড়ী

নিতীন গডকড়ী

সম্মেলন শুরুর দিন, শুক্রবার কেন্দ্র জানিয়েছিল, ভারতের খাদ্য প্রক্রিয়াকরণ ও কৃষিতে ৬৮ হাজার কোটি টাকা লগ্নির প্রতিশ্রুতি দিয়েছে বিভিন্ন সংস্থা। আর দ্বিতীয় দিন সেই একই মঞ্চ থেকেই কেন্দ্রীয় মন্ত্রী নিতীন গডকড়ী খাদ্য প্রক্রিয়াকরণ ও কৃষির পাশাপাশি পরিকাঠামো ও পরিবহণেও পুঁজি ঢালার ডাক দিলেন। দাবি করলেন, এই সব ক্ষেত্রে সারা বিশ্বের লগ্নিকারীদের কাছেই সম্ভাবনা কাজে লাগানোর সুবর্ণ সুযোগ খুলেছে ভারতে। কারণ হিসেবে তাঁর দাবি, আগামী দু’বছরে ভারত শুধু যে বিশ্ব মানের জাতীয় সড়ক পরিকাঠামো তৈরি করবে তা-ই নয়, জলপথ ও কৃষিতে ক্ষেত্রেও বিপুল সংস্কার হবে। সেই তালিকায় যেমন ৩২৫টি সেচ প্রকল্প রয়েছে, তেমনই রয়েছে নদী-জোড়ার বড় মাপের পরিকল্পনাও।

গডকড়ী বলেন, তাঁরা আগামী দু’বছরে বিশ্ব মানের পরিকাঠামো গ়ড়তে দায়বদ্ধ। যে কারণে, ৩২টি লজিস্টিক্স পার্কের মধ্যে ২৪টি এখনই চিহ্নিত হয়েছে। লগ্নির অঙ্ক ২ লক্ষ কোটি টাকা। দেশে সড়ক পথে পণ্য পরিবহণের ৪৫ শতাংশের উৎপাদন ও জোগানে সহায়ক ভূমিকা নেবে সেগুলি। লগ্নিকারীদের সামনে খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি, জলপথ পরিবহণ, জাতীয় সড়ক, জাহাজ-সহ পরিকাঠামো ক্ষেত্রেও সব মিলিয়ে সোনা সুযোগ খুলেছে বলে দাবি তাঁর।

Advertisement


Tags:
Nitin Gadkari National Highway NHAIনিতীন গডকড়ী

আরও পড়ুন

Advertisement