চলতি মাসেই ভারতের বাজারে লঞ্চ করবে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের দু’টি ফোন। ওই মোবাইল দু’টির দাম মধ্যবিত্ত মানুষের বাজেটের মধ্যেই হবে বলে জানা গিয়েছে। দক্ষিণ কোরিয়ার এই মোবাইল প্রস্তুতকারক সংস্থার মোবাইল ভারতের বাজারে বেশ জনপ্রিয়। কিন্তু মাঝারি দামের ফোনের বাজারে থাবা বসিয়েছে চিনা সংস্থা শাওমি। মাঝারি দামের মোবাইলের প্রতিযোগিতায় টিকে থাকতেই নতুন ফিচারের এই মোবাইল আনল স্যামসাং।

স্যামসাঙের ‘এম’ সিরিজের এই মোবাইলটি তৈরি হয়েছে নয়ডার ফ্যাক্টরিতে। ভারতের বাজারে গ্যালাক্সি এন ১০ ফোনটির দাম হবে ৯ হাজার ৫০০ টাকা। গ্যালাক্সি এম ২০ ফোনটি ১৫ হাজার টাকাতেই পাওয়া যাবে বাজারে।

কাউন্টার পয়েন্ট রিসার্চ সংস্থার রিসার্চ ডিরেক্টর নীল শাহ জানিয়েছেন, “স্যামসাঙের এম সিরিজের ফোনে অত্যাধুনিক ডিসপ্লে-সহ থাকবে ক্যামেরা, মেমরি ও কানেকটিভিটি প্রযুক্তি।” তিনটি প্রাইমারি ক্যামেরা-সহ এম সিরিজের তৃতীয় ফোন গ্যালাক্সি এম৩০টি বাজারে আসবে পরের মাসে।

আরও পড়ুন: বছরের শুরুতে বাজার অস্থিরই

এম ২০ ফোনটির বিশেষ আর্কযণ হল উচ্চক্ষমতা সম্পন্ন ব্যাটারি। ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতা সম্পন্ন ব্যাটারি থাকবে এতে। স্যামসাঙের অন্য কোনও স্মার্ট ফোনে এত উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি এর আগে ছিল না।

এই সিরিজের ফোনগুলি বাজারে এলে মাঝারি দামের ফোনের বাজারের প্রতিযোগিতা আরও বাড়বে বলেই মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: চলতি খাতে ঘাটতির ভয়, বার্তা শীর্ষ ব্যাঙ্কের