Advertisement
১১ মে ২০২৪
SBI

সংযুক্তি নয়, দাবি এসবিআই লাইফের

শুক্রবার জারি করা নির্দেশ অনুসারে, এসআইএলআইসি-র ২ লক্ষ গ্রাহকের জীবন বিমা সংক্রান্ত দায় ও সম্পদ ঘাড়ে নিতে ইতিমধ্যেই প্রস্তুত হওয়ার কথা জানিয়েছে এসবিআই লাইফ।

An image of SBI

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১০:০৭
Share: Save:

দেশের বৃহত্তম ব্যাঙ্ক এসবিআই (ভারতীয় স্টেট ব্যাঙ্ক)-এর জীবন বিমা শাখা এসবিআই লাইফকে সহারা ইন্ডিয়া লাইফ ইনশিয়োরেন্সের (এসআইএলআইসি) পলিসিহোল্ডারদের দায় বইতে নির্দেশ দিয়েছে বিমা নিয়ন্ত্রক আইআরডিএ। কারণ, সহারার জীবন বিমা সংস্থাটির আর্থিক স্বাস্থ্য ক্রমশ খারাপ হচ্ছে। তার পর থেকে বাজারে গুঞ্জন সংস্থা দু’টির সংযুক্তির সম্ভাবনা নিয়ে। এই পরিস্থিতিতে এসবিআই লাইফ স্পষ্ট জানাল, তারা কোনও ভাবেই সংযুক্ত হচ্ছে না। শুধুমাত্র এসআইএলআইসি-র গ্রাহকদের সম্পদ এবং বিমার দায় হাতে নিচ্ছে।

শুক্রবার জারি করা নির্দেশ অনুসারে, এসআইএলআইসি-র ২ লক্ষ গ্রাহকের জীবন বিমা সংক্রান্ত দায় ও সম্পদ ঘাড়ে নিতে ইতিমধ্যেই প্রস্তুত হওয়ার কথা জানিয়েছে এসবিআই লাইফ। সংস্থাটি পলিসিহোল্ডারদের আশ্বাস দিয়ে বলেছে, নিজেদের গ্রাহকদের মতোই তাঁদের উঁচু মানের পরিষেবা দেওয়া হবে। পালন করা হবে সব দায়বদ্ধতা। তারা জানিয়েছে, সহারার গ্রাহকেরা এসবিআই লাইফের নিজস্ব ব্যবস্থায় যুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। সকলকে ছাতার তলায় আনতে সময় লাগবে। বিমাকারীরাও যেন তাদের কাছে পৌঁছনোর চেষ্টা করেন ১৮০০২৬৭৯০৯০ সহায়ক নম্বর এবং ই-মেল (saharalife@sbilife.co.in) মারফত। মসৃণ ভাবে এই পরিষেবা হস্তান্তরের প্রক্রিয়া সারতে দ্রুত প্রত্যেকের সঙ্গে যোগাযোগ করবে সংস্থা।

আইআরডিএ-র দাবি ছিল, এসআইএলআইসি-তে কিছু আর্থিক এবং পরিচালনাগত সমস্যা তৈরি হয়েছিল। ফলে তাদের নতুন বিমা প্রকল্প বিক্রিতে নিষেধাজ্ঞা বসে। এখন আর্থিক পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে লোকসান বাড়ায় এবং মোট প্রিমিয়ামের অঙ্কের নিরিখে বিমার টাকা দাবির চড়া হারের কারণে। আইআরডিএ-র অভিযোগ, সংস্থাকে যথেষ্ট সময় এবং সুযোগ দেওয়া সত্ত্বেও তারা নিয়ন্ত্রকের নির্দেশ মানতে ব্যর্থ হয়েছে। বিমা গ্রাহকদের স্বার্থ রক্ষার জন্য কোনও পদক্ষেপও করতে পারেনি। তাই বিমাকারীদের দায় ও সম্পদ অন্য সংস্থাকে হস্তান্তর করা হল। এখনই পদক্ষেপ করা না হলে তা সহারার পলিসিহোল্ডারদের পক্ষে বিপজ্জনক হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI Sahara Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE