• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাতে ধৃত ৩ চোর, উদ্ধার প্রচুর জিনিস

theft
প্রতীকী ছবি।

চোরেদের একটি দলের তিন জনকে গ্রেফতার করার পরে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ গৃহস্থালির সামগ্রী উদ্ধার করল পুলিশ। মঙ্গলবার রাতে সোনারপুর থানার মালিপাড়া এলাকা থেকে অনুপ বিশ্বাস, জয়দেব দুয়ারি ও শুভাশিস সাহা নামে ওই তিন জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, রাতে টহলদারির সময়ে মালিপাড়া এলাকায় জনা সাতেক যুবককে ইতিউতি ঘুরতে দেখে সন্দেহ হয় তাদের। দলটিকে ধাওয়া করা হলে বাকিরা পালালেও তিন জন ধরা পড়ে। তাদের থেকে তালা ভাঙার নানা যন্ত্রপাতি উদ্ধার হয়। এর পরেই তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন কর্তব্যরত পুলিশকর্মীরা। জেরার মুখে ধীরে ধীরে নিজেদের কীর্তিকলাপের কথা স্বীকার করতে থাকে ওই তিন দুষ্কৃতী।

তদন্তকারী অফিসারদের দাবি, ওই চোরেরা ফাঁকা বাড়ি খুঁজে বার করত। তার পরে তালা ভেঙে চুরি করত। পুলিশ ওই রাতেই ধৃতদের নিয়ে তাদের বাড়িতে গিয়ে ভোর পর্যন্ত তল্লাশি চালিয়ে টিভি, মাইক্রোওয়েভ, সেলাই মেশিন, প্রেশার কুকার, পুজোর পিতল ও তামার বাসন এবং সাউন্ড সিস্টেম-সহ প্রচুর পরিমাণ চুরির সামগ্রী উদ্ধার করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোনারপুর ও নরেন্দ্রপুর থানা এলাকার বিভিন্ন ফাঁকা বাড়িতে তালা ভেঙে চুরি করত এই দলটি। চোরেদের ওই দলে রয়েছে মোট আট জন। দুপুরের দিকে বিভিন্ন এলাকায় ঘুরে ফাঁকা বাড়ির খোঁজ করত তারা। তার পরে সন্ধ্যায় বা রাতে সুযোগ বুঝে দরজার তালা ভেঙে জিনিসপত্র, নগদ টাকা ও গয়নাগাঁটি চুরি করে চম্পট দিত তারা। ওই দলের কয়েক জন আবার গৃহস্থালির জিনিসপত্র কেনাবেচার ব্যবসাও করে বলে তদন্তে জেনেছে পুলিশ। চুরির জিনিসপত্র তারাই বাজারে বিক্রির ব্যবস্থা করত।

ধৃতদের জেরা করে দলের পাণ্ডা-সহ বাকিদের খোঁজ করা হচ্ছে। এক তদন্তকারী অফিসার বলেন, ‘‘এই দলটিকে জেরা করে বহু চুরির ঘটনার কিনারা হবে বলে মনে হয়। পুলিশি হেফাজতে নিয়ে ওদের আরও জিজ্ঞাসাবাদ করা দরকার।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন