• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দলের দ্বন্দে তালা বিজেপির অফিসে

BJP
প্রতীকী ছবি।

পুরনো কর্মী বনাম নতুনের কোন্দলে তালা পড়ল দমদম এলাকায় বিজেপির সব চেয়ে পুরনো কার্যালয়ে। বুধবার দমদমের ছাতাকল এলাকার কয়েক জন বিজেপি কর্মী সেখানকার কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। তাঁদের অভিযোগ, পুরনো কর্মীদের গুরুত্ব না-দিয়ে সম্প্রতি দলে যোগ দেওয়া এক জনকে দমদম মণ্ডলের সভাপতি ঘোষণা করা হয়েছে।

কর্মীরা সাফ জানিয়েছেন, সভাপতি পদে ওই ব্যক্তিকে তাঁরা মানেন না। তাঁদের অভিযোগ, তৃণমূলের দালালি করছেন বর্তমান নেতৃত্ব। পাল্টা অভিযোগে দলীয় নেতৃত্ব জানিয়েছেন, এই ঘটনায় তৃণমূলের ইন্ধন রয়েছে। প্রত্যাশিত ভাবেই তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলার কয়েকটি মণ্ডলের নতুন সভাপতির নাম ঘোষণা করা হয়। বুধবার সকালেই ছাতাকলের কার্যালয়ে হাজির হয়ে যান বিজেপি কর্মীরা। দেওয়ালে আঁকা পদ্মফুল রং দিয়ে ঢেকে দেন। সরিয়ে দেওয়া হয় হোর্ডিং-ব্যানার। এলাকার বিজেপি কর্মী বাসুদেব মজুমদার বলেন, ‘‘তপন শিকদারের আমলে এই পার্টি অফিস তৈরি হয়েছিল। কিন্তু বর্তমান নেতৃত্ব তৃণমূলের দালালি করছেন। টাকার বিনিময়ে পদ মিলছে।’’ অন্য কর্মীরা অভিযোগ করেন, তৃণমূল থেকে আসা কর্মীরা দলে গুরুত্ব পাচ্ছেন।

এ ব্যাপারে বিজেপির জেলা নেতা কিশোর কর বলেন, ‘‘মণ্ডল সভাপতিকে নিয়ে পুরনো কর্মীদের কেউ কেউ অসন্তুষ্ট। জেলা ও রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বলে আমরা বিষয়টি মিটিয়ে নেব। তবে এর পিছনে তৃণমূলের ইন্ধন রয়েছে।’’ অভিযোগ অস্বীকার করে এলাকার বিদায়ী কাউন্সিলর, তৃণমূলের প্রবীর পাল বলেন, ‘‘এটা বিজেপির দলীয় কোন্দল। আমাদের ঘাড়ে দোষ চাপিয়ে নেতারা পার পেতে চাইছেন।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন