• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিদেশ ফেরতদের খবর দিচ্ছেন স্থানীয়েরাই

Corona
ফাইল চিত্র।

শুধু প্রশাসনের উপরেই ভরসা না 

রেখে বিদেশ থেকে ফেরা লোকজনের খোঁজ পেতে নেমেছেন বিধাননগরের বাসিন্দারাও। ইতিমধ্যেই করুণাময়ী আবাসনে ইংল্যান্ড ফেরত এক তরুণীকে খুঁজে বার করেছিলেন সেখানকার বাসিন্দা। অভিযোগ, তিনি বিদেশ থেকে ফিরে কোনও পরীক্ষা না করিয়েই নিজের মতো বাড়ি চলে আসেন। এলাকার লোকজনের চাপেই তিনি ও তাঁর পরিবার এখন হোম কোয়রান্টিনে।

শনিবার এমন অনেকের সন্ধান পুর প্রশাসন পেতে শুরু করেছে স্থানীয়দের থেকেই। বিধাননগর পুরসভা সূত্রে খবর, রাজ্য প্রশাসন তাদের কাছে বিদেশ ফেরত ৯৫ জনের তালিকা পাঠিয়েছে। তবে বেসরকারি সূত্র মতে সংখ্যাটি ১২৫। তাঁদের মধ্যে অনেককেই রাস্তায় ঘুরতে দেখা গিয়েছে বলেই পুরসভার কাছে অভিযোগ এসেছে।

বিধাননগর পুরসভা সূত্রে খবর, আইবি ব্লকে এমনই এক জনের খোঁজ মিলেছে। যিনি দু’ দিন আগেই অস্ট্রেলিয়া থেকে ফিরেছিলেন। বাড়ি ফিরে তিনি এলাকায় ঘোরাফেরাও করেন বলে অভিযোগ। পুর আধিকারিকেরা জানান, শনিবার ওই ব্যক্তিকে সপরিবারে হোম কোয়রান্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। 

আবার বিধাননগর পুলিশ সূত্রে খবর, রাজারহাটে এক ব্যক্তি একই ভাবে দুবাই থেকে ফিরে ঘোরাফেরা শুরু করেছিলেন। ওই ঘটনাকে ঘিরে স্থানীয় এলাকায় উত্তেজনা ছড়ায়। পরে অবশ্য প্রশাসনের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রিত হয়।

আবার এ দিনই ১১ নম্বর ওয়ার্ড এলাকায় লন্ডন থেকে এক ব্যক্তির কলকাতায় ফেরার খবর আসে প্রশাসনের কাছে। অবশ্য দিল্লি কিংবা কলকাতা বিমানবন্দরে পরীক্ষায় তাঁর শরীরে সন্দেহজনক কিছু ধরা পড়েনি। তবে বাসিন্দাদের থেকে খবর পেয়ে প্রশাসনের প্রতিনিধিরা এ দিন তাঁর বাড়িতে গিয়ে তাঁকে পরীক্ষা করেন। তাঁকেও হোম কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে। 

আবার বাগুইআটির জোড়ামন্দির এলাকায় একটি পরিবারের কানাডা থেকে এ দিন ফেরার কথা বলে খবর গিয়েছে প্রশাসনের কাছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন