• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিখরচায় করোনা পরীক্ষা শুরু বিধাননগরে

Testing
ছবি: পিটিআই।

বিনামূল্যে করোনা পরীক্ষা চালু করল বিধাননগর পুরসভা। পুরসভার সুইমিং পুল সংলগ্ন ঘরে বুধবার থেকে কাজ শুরু করেছে ওই পরীক্ষা কেন্দ্র। পুর কর্তৃপক্ষ জানিয়েছেন, পর্যায়ক্রমে সেখানে তৈরি হবে কিয়স্ক। বসানো হবে জীবাণুনাশক সুড়ঙ্গ। এ দিন ওই পরীক্ষা কেন্দ্রে ২৫ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। 

পুরসভা সূত্রের খবর, উপসর্গহীন এবং উপসর্গ থাকা— দু’ধরনের রোগীরাই এই পরীক্ষা করাতে পারবেন। প্রথমে তাঁদের স্থানীয় কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করতে হবে। সেই অনুযায়ী তালিকা তৈরি হবে। মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায় জানান, যাঁরা পরীক্ষা করাবেন তাঁদের এবং নমুনা সংগ্রহের দায়িত্বে থাকা কর্মীদের স্বাস্থ্য-সুরক্ষার দিকে নজর দেওয়া হয়েছে। দৈনিক ২৫ জনের নমুনা সংগ্রহ করা হবে। সকলের বাইরে থেকে পরীক্ষা করানোর মতো আর্থিক সামর্থ্য থাকে না। এই ব্যবস্থায় তাঁরা উপকৃত হবেন। প্রশাসনের কর্মীরাও এখানে পরীক্ষা করাতে পারবেন বলে জানিয়েছেন মেয়র পারিষদ।

এ দিকে, বিধাননগরে করোনা আক্রান্তের সংখ্যা ৯০০ পেরোল। পুরসভা সূত্রের খবর, বুধবার পর্যন্ত কম-বেশি ৯২০ জন আক্রান্ত হয়েছেন। ৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনু চক্রবর্তী জানান, তাঁর গাড়িচালক এবং ৬ নম্বর বরো অফিসের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বরো অফিস বন্ধ রেখে জীবাণুমুক্ত করা হয়েছে। পুর ভবনের মতো বরো অফিসও জীবাণুমুক্ত করা এবং সেখানে স্যানিটাইজ়ার-সহ সব ব্যবস্থা রাখার দাবি জানিয়েছেন বাসিন্দারা। পুরসভা জানিয়েছে, বরো অফিসগুলিতে পর্যাপ্ত সামগ্রী মজুত রাখা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন