• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোর আগে রাস্তা সারাইয়ের নির্দেশ

roads
ফাইল চিত্র।

পুজোর মুখে জরুরি ভিত্তিতে শহরের বেহাল রাস্তা সারানোর নির্দেশ দিলেন কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মঙ্গলবার বিভিন্ন পুর দফতর ছাড়াও যে সব সংস্থা রাস্তা নির্মাণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে, তাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তিনি। পরে বলেন, “পুজোর আগেই ১৫ অক্টোবরের মধ্যে শহরের সব রাস্তা মেরামত করা হবে।’’

তিনি জানান, অনেক জায়গাতেই কেইআইআইপি ভূগর্ভস্থ নিকাশির কাজ করছে। সেখানে রাস্তা খারাপ ও জল জমার সমস্যাও রয়েছে। তা দূর করতে আরও কয়েক মাস লাগবে। পুরসভার হাতে থাকা অন্তত ২৬টি রাস্তার হাল খুব খারাপ। সেগুলি দ্রুত সারানো হবে। পুর প্রশাসকমণ্ডলীর সদস্য রতন দে বলেন, “বিভিন্ন বড় রাস্তা ছাড়া ছোট রাস্তাগুলিরও মেরামতি হবে।” রাস্তা সংস্কারে লাগবে ৩০ কোটি টাকা। ২২ সেপ্টেম্বরের মধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছে।

এ দিন ফিরহাদ জানান, বিভিন্ন কারণে রাস্তা কাটলেও মেরামতির জন্য যে সময় দরকার, তা দেওয়া হয় না। ফলে রাস্তায় ধস নামছে। পুর নিকাশি দফতর ও কেইআইআইপি-র আধিকারিকদেরও এর ব্যবস্থা নিতে বলা হয়।

পোর্ট ট্রাস্টের হাতে থাকা হাইড রোড, স্ট্র্যান্ড ব্যাঙ্ক রোড-সহ ন’টি রাস্তা অত্যন্ত খারাপ। এ জন্য বন্দর কর্তৃপক্ষকে চিঠি দিতে বলেন পুরমন্ত্রী। সেচ দফতর ও কেএমডিএ-কেও তাদের হাতে থাকা রাস্তাগুলি সারাতে বলেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন