Advertisement
০৮ মে ২০২৪
arrest

অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার, গ্রেফতার এক

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে হাওড়ার বাসিন্দা, এক ব্যবসায়ীর পরিবারের তরফে পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয়।

arrest

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০৮:০৪
Share: Save:

বাঁশদ্রোণীর পর এ বার পার্ক স্ট্রিট। ফের শহরে এক ব্যবসায়ীকে অপহরণ করে আটকে রাখার অভিযোগ উঠল। অভিযোগ দায়েরের কয়েক ঘণ্টার মধ্যেই ওই ব্যবসায়ীকে পার্ক স্ট্রিটের একটি হোটেল থেকে পুলিশ উদ্ধার করেছে। সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে এক অভিযুক্তকে। ধৃতের নাম মোহন গঢ়ওয়াল।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে হাওড়ার বাসিন্দা, এক ব্যবসায়ীর পরিবারের তরফে পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগে বলা হয়, ব্যবসা সংক্রান্ত আলোচনা করার জন্য বৃহস্পতিবার সকালেই লোহার ওই ব্যবসায়ীকে হোটেলে ডাকেন অভিযুক্ত। সেখানে আরও চার জন উপস্থিত ছিলেন। অভিযোগ, হোটেলের তেতলার একটি ঘরে ওই ব্যবসায়ীকে ছুরি দিয়ে ভয় দেখিয়ে হাত-পা বাঁধা হয়। পরে কিছু চুক্তিপত্রে জোর করে সই করিয়ে নেওয়া হয়। এমনকি, ছুরি দিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে পরিবারের থেকে দু’কোটি টাকা মুক্তিপণ চাওয়া হয়।

মুক্তিপণের ফোন পেয়েই অপহৃতের পরিবারের তরফে ওই দিন বিকেলে পুলিশে যোগাযোগ করা হয়। পার্ক স্ট্রিট থানার পুলিশ হোটেলটিতে হানা দিয়ে ব্যবসায়ীকে উদ্ধার করে। একই সঙ্গে গ্রেফতার করা হয় এক অভিযুক্তকে। বাকি চার জনের খোঁজ করছে পুলিশ।

এক তদন্তকারী জানান, ব্যবসার কাজের টোপ দিয়ে ওই ব্যবসায়ীকে ডেকে আনা হয়েছিল হোটেলটিতে। সেখানে তাঁকে দিয়ে বেশ কিছু নথিতে জোর করে সই করানো হয়েছে। বাকি চার জনের খোঁজ পেলেই বোঝা যাবে কিসের নথিতে সই করানো হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবারই বাঁশদ্রোণী থানা এলাকার এক ব্যবসায়ীকে অপহরণের পর বাগদা থেকে
তাঁকে উদ্ধার করা হয়েছিল। গ্রেফতার করা হয়েছিল দু’জনকে। তার আগে কড়েয়া থানার পুলিশ অপহৃত এক ব্যবসায়ীকে অরুণাচল প্রদেশ থেকে উদ্ধার করে নিয়ে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Kolkata Abduction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE