• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ির নীচে আগুন, পুড়ল কিছু দোকান

Fire
অগ্নিযোগ: চারতলা বাড়িতে জ্বলছে আগুন। রবিবার, বড়বাজারের ক্যানিং স্ট্রিটে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

বাড়ি থেকে ছড়িয়ে পড়া আগুনে পুড়ে গেল কিছু দোকান। রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ বড়বাজারের ক্যানিং স্ট্রিটের চারতলা বাড়ির একতলা থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়েরা। তাঁরাই খবর দেন দমকলে। সাতটি ইঞ্জিন প্রায় এক ঘণ্টায় সেই আগুন নিয়ন্ত্রনে আনে।

পুলিশ জানিয়েছে, চারতলা বাড়িটির বেশির ভাগ অংশ পুড়ে গিয়েছে। আগুনের খবর পেয়ে লালবাজার দমকলকেন্দ্র থেকে প্রথমে একটি দমকলের ইঞ্জিন যায়। পরে দমকলের সদর দফতর এবং চিত্তরঞ্জন অ্যাভিনিউ দমকলকেন্দ্র থেকে কর্মীরা গিয়ে আগুন নেভাতে শুরু করেন।

স্থানীয় সূত্রের খবর, চারতলা বাড়ির পুরোটাই বাণিজ্যিক কাজে ব্যবহৃত হয়। একতলার দু’টি দোকান থেকে আগুন ক্রমেই উপরের দিকে ছড়িয়ে যায়। দমকল সূত্রের খবর, রবিবার থাকায় সব দোকান বন্ধ ছিল। গ্যাস কাটার দিয়ে দোকানের দরজা কেটে পাইপ দিয়ে ভিতরে জল দেওয়া হয়। আগুনে বেশ কিছু দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। চারতলার বেশির ভাগ দোকানেই চুড়ি ছিল। নীচে কিছু কাঠের জিনিস মজুত ছিল। দমকলের ডিভিশনাল আধিকারিক (দক্ষিণ) দেবতনু বসু বলেন, “বাড়িটি বাণিজ্যিক ভাবে ব্যবহৃত হলেও কোনও অগ্নিরোধক ব্যবস্থা ছিল না। ফায়ার লাইসেন্স আছে কি না দেখা হচ্ছে।’’ বাড়ির মালিকের বিরুদ্ধে দমকলের তরফে মামলা রুজু হয়েছে। শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়েছে বলে প্রাথমিক অনুমান। 

আগুনের জেরে এ দিন ব্রেবোর্ন রোড দীর্ঘ সময় বন্ধ ছিল। হাওড়ামুখী বাস ঘুরিয়ে দেওয়া হয় স্ট্র্যান্ড রোড দিয়ে। তবে ছুটির দিন হওয়ায় যানজট তেমন হয়নি বলে জানিয়েছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন