• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে জি ডি বিড়লা স্কুল

G D Birla School
জি ডি বিড়লা স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ। ছবি: বিশ্বনাথ বণিক।

Advertisement

অনির্দিষ্টকালের জন্য বন্ধ হতে চলেছে জি ডি বিড়লা স্কুল। রবিবার স্কুলের প্রিন্সিপাল প্রাথমিক ভাবে সংবাদ মাধ্যমকে এ কথা জানিয়েছেন। অভিভাবকদের দাবি মানতেই এই সিদ্ধান্ত বলে জানান তিনি। জানান, অভিভাবকদের সমস্ত দাবি পূর্ণ হলে তবেই ফের স্কুল চালু করা হবে।

প্রিন্সিপালের এই সিদ্ধান্তে অবশ্য খুশি হতে পারছেন না অভিভাবকেরা। দাবি মেটানোর জন্য স্কুল বন্ধ রাখার প্রয়োজন নেই বলে অভিভাবকদের মত। স্কুল বন্ধ থাকার একটি নোটিসও লাগিয়ে দেওয়া হয়েছে স্কুলের দেওয়ালে। তাতে লেখা রয়েছে, আগামী সোমবার থেকে স্কুল বন্ধ থাকছে।

বৃহস্পতিবার স্কুল থেকে বাড়ি ফেরার পর ৪ বছরের মেয়ের ফ্রকে রক্তের দাগ লেগে থাকতে দেখেন তার মা। তার পরই জানা যায়, ওই শিশুটিকে স্কুলেরই দুই শিক্ষক যৌন নির্যাতন করেছেন। গ্রেফতার হয়েছেন অভিযুক্ত দু’জনেই। এই ঘটনা সামনে আসার পর থেকেই পড়ুয়াদের নিরাপত্তার দাবিতে অভিভাবকেরা বিক্ষোভ শুরু করেন। তাঁদের দাবি, স্কুলে পর্যাপ্ত সিসিটিভি লাগাতে হবে, নিচু ক্লাসে কোনও পুরুষ শিক্ষক রাখা যাবে না, প্রত্যেকটা শৌচালয়ের বাইরে মহিলা সহকারী রাখতে হবে, স্কুলের বিভিন্ন বিষয়ে পর্যবেক্ষণের জন্য অভিভাবকদের নিয়ে একটা কমিটি তৈরি করতে হবে।

আরও পড়ুন: মাকে এক মুহূর্তের জন্য ছাড়ছে না একরত্তি

অভিভাবকদের এই সমস্ত দাবি যত দিন না পূর্ণ হচ্ছে, তত দিন স্কুল বন্ধ রাখা হবে বলে প্রিন্সিপাল জানান।

ওই ছাত্রীর বাবাকে দেওয়া স্কুল কর্তৃপক্ষের চিঠি

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন