দু’ফুট দূরত্বে জিআরপি-র কিয়স্ক। আর তার সামনে এক যুবককে পকেটমার সন্দেহে লোকজন মিলে মারধর করছেন। চোখের সামনে এরকম ঘটনা ঘটতে দেখে প্রতিবাদ করে কিয়স্কে থাকা জিআরপি কর্মীদের যুবককে উদ্ধারের অনুরোধ করেছিলেন উত্তর ২৪ পরগনার বাসিন্দা যুবক, নাট্যকর্মী রণিত পাল ও কয়েক জন যাত্রী।

অভিযোগ, জিআরপি ওই যুবককে প্রথমে উদ্ধার করতে অস্বীকার করে এবং পরে অভিযোগ জানাবেন বললে উল্টে বিপদে পড়তে হতে পারে বলে হুমকি দেন কিয়স্কে থাকা কর্তব্যরত জিআরপি অফিসার। অভিযোগ, এরপরে বাকি যাত্রীরা চলে গেলে ওই যুবককে টেনে নিয়ে গিয়ে ছবি তুলে তাঁর বিরুদ্ধেই মামলা করার হুমকি দেন জিআরপি অফিসার। তাঁর মোবাইল কেড়ে নেওয়ারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ ওই যুবকের। 

শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে শিয়ালদহ স্টেশনের নর্থ ডিভিশনে। হঠাৎ ঘটে যাওয়া ওই ঘটনায় প্রথমে ভয় অভিযোগ না করলেও বাড়ি ফিরে এক আইনজীবীর সঙ্গে আলোচনা করে শনিবার সন্ধ্যায় শিয়ালদহ জিআরপি-তে সাধারণ ডায়েরি করেন ওই যুবক।

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

শনিবার ফোনে রণিত বলেন, ‘‘আমি এরপরই পুরো বিষয়টি লিখিত অভিযোগ হিসাবে দিতে চাইলে নেওয়া হয়নি। আজ অভিযোগ দায়ের করতে চাই। কিন্তু সেখানেও আমায় উল্টে ভয় দেখানো হয়।’’ পরে এ বিষয়ে শিয়ালদহ এসআরপি অশেষ বিশ্বাসকে ফোন করা হলে তিনি পকেটমার সন্দেহে মারধর করা যুবককে উদ্ধার করা হয়েছিল বলে জানান। রণিতকে হুমকি দেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘‘এরকম কিছু হয়েছে বলে জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।’’