• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজারের হাল খারাপ, কমিটি গড়ল পুরসভা

Market
প্রতীকী ছবি।

সরকারি ও বেসরকারি উদ্যোগে (পিপিপি মডেল) কলকাতা পুর এলাকায় যে বাজারগুলি তৈরি, সেগুলির পরিকাঠামো উন্নয়ন ঠিক মতো হচ্ছে না বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ ছিল। মেয়রের বৈঠকেও সে প্রসঙ্গ একাধিক বার উঠে এসেছে। পিপিপি মডেলে তৈরি বাজারগুলির পরিকাঠামো উন্নয়নের কাজ কত দূর এগিয়েছে, আদৌ এগিয়েছে কি না বা সেগুলির অন্য সমস্যা থাকলে সব দিক খতিয়ে দেখার জন্য এ বার পৃথক কমিটি তৈরি করল কলকাতা পুরসভা।

পুরসভা সূত্রের খবর, পিপিপি মডেলে তৈরি বর্ণপরিচয়, ল্যান্সডাউন, করুণাময়ী বাজারের বর্তমান অবস্থা খতিয়ে দেখার জন্য ওই কমিটি তৈরি করা হয়েছে। তিনটির মধ্যে ল্যান্সডাউন ও করুণাময়ী বাজারের পরিকাঠামো উন্নয়নের কাজ প্রায় বন্ধ রয়েছে বলে জানাচ্ছেন ওই কমিটির চেয়ারম্যান তথা মেয়র পারিষদ (বাজার) আমিরুদ্দিন ববি। সেই কাজ যাতে দ্রুত চালু করা যায় তাই ব্যবসায়ী, কাউন্সিলর-সহ সব পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ নিতে প্রতি সপ্তাহে একটি করে বৈঠকও হচ্ছে বলে জানান তিনি।

তবে শুধু ওই তিনটি পুর বাজারই নয়, ব্যক্তিগত মালিকানাধীন যদুবাবুর বাজারের বেহাল অবস্থার বিষয় নিয়েও ওই কমিটি পর্যালোচনা করবে বলে পুরসভা সূত্রের খবর। কারণ, যদুবাবুর বাজারের মূল কাঠামো, বিদ্যুতের তার-সহ একাধিক বিষয়ে সমস্যা রয়েছে বলে জানাচ্ছেন পুরকর্তারা। আমিরুদ্দিন বলেন, ‘‘যদুবাবুর বাজার ব্যক্তিগত মালিকানাধীন হওয়ায় সরাসরি তাতে হস্তক্ষেপ করতে না পারলেও যাতে অঘটন না ঘটে, তাই সেটিরও পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন