দিনভর ভোগান্তির পর স্বাভাবিক হল কলকাতার মেট্রো পরিষেবা। বিকেল ৪টে থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। 

থার্ড লাইনে বিদ্যুৎ পরিষেবা না থাকায়, এ দিন দুপুর ১টা বেজে ৫ মিনিটে বিভ্রাট বলে দেখা দেয় মেট্রো পরিষেবায়। দমদম থেকে বেলগাছিয়া যাওয়ার সময় একটি মেট্রোর রেক আচমকা সুড়ঙ্গে ঢোকার মুখে দাঁড়িয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। মেট্রোর লাইনের উপর দিয়েই তাঁদের হাঁটিয়ে স্টেশনে  নিয়ে আসেন মেট্রো কর্তৃপক্ষ। 

মেট্রো সূত্রে খবর, দমদম থেকে কবি সুভাষগামী ডাউন লাইনে সমস্যা দেখা দেয়। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানান, দুপুর ১টা নাগাদ দমদম স্টেশনে ঘটনাটি ঘটে। বিদ্যুত্ সংযোগের অভাবে দাঁড়িয়ে যায় রেকটি। কী সমস্যা হয়েছিল, তা খতিয়ে দেখছেন ইঞ্জিনিয়াররা। 

এক যাত্রী জানান, আচমকা সুড়ঙ্গের মুখে মেট্রোর রেক আটকে পড়ায় লাইনের উপর দিয়ে হেঁটে স্টেশনে উঠতে হয়েছে। এরকম অভিজ্ঞতা আগে হয়নি। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ি। 

আরও পড়ুন: আপাতত প্রশ্ন শেষ, আজই কলকাতায় ফিরছেন রাজীব কুমার, ডাকা হতে পারে ফের

আরও পড়ুন: ভয়ঙ্কর গুজব ছড়ানো হচ্ছে রাজ্যের কিছু জায়গায়, সতর্ক থাকুন, এ সবই মিথ্যে

প্রায়ই মেট্রো পরিষেবা বিঘ্নিত হচ্ছে। কখনও লাইনে সমস্যা, কখনও রেকের সমস্যায় বিপাকে পড়ছেন যাত্রীরা। এক মেট্রো যাত্রীর বক্তব্য, “পাতালে যাত্রা মানে এখন আতঙ্কের বিষয় হয়ে উঠেছে। কখন যে কী হবে, তার ঠিক নেই। ভয়ে ভয়ে যাত্রা করতে হয়। কিছু ঘটলে মেট্রোর তরফে ঘোষণাও করা হয় না। ফলে বিভ্রান্তি আরও বেড়ে যায়।