নতুন ব্যবস্থায় ১০০ ডায়ালের থেকেও দ্রুত সহায়তা মিলবে। কর্মরতা মহিলা এবং ছাত্রীদের জন্য তাই হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে ফেলল বাগুইআটি থানার পুলিশ।

পুলিশ সূত্রের খবর, কর্মরতা মহিলা এবং ছাত্রীদের বিভিন্ন সময়ে বিপদের সম্মুখীন হতে হয়। তাঁদের সাহায্য করতেই পৃথক এই গ্রুপ তৈরি করা হল। ইতিমধ্যেই শতাধিক মহিলা এই গ্রুপে যুক্ত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাগুইআটিতে এক অনুষ্ঠানে গ্রুপটি চালু করেন বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংহ। গ্রুপে রয়েছেন বাগুইআটি থানার আইসি কল্লোল ঘোষ-সহ অন্য কর্তারা। তাঁদের কথায়, রাস্তায় বিপদে পড়লে পুলিশে খবর দেওয়ার জন্য ১০০ ডায়াল-সহ একাধিক নম্বর রয়েছে। কিন্তু কারিগরি ত্রুটি-সহ বিভিন্ন সমস্যায় যথাযথ জায়গায় খবর পৌঁছতে অনেক ক্ষেত্রে দেরি হয়। অভিযোগ, বেশির ভাগ সময়ে ওই নম্বরে ফোন করলে পাওয়া যায় না। অথবা খবর পেলেও পুলিশ সময়ে পৌঁছতে পারে না।

এ বার তাই আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দ্রুত বিপদ থেকে উদ্ধার করতে এই ভাবনা। হোয়াটসঅ্যাপ গ্রুপের কথা শুনে কর্মরতা মহিলাদের কয়েক জনের বক্তব্য, এর ফলে দ্রুত পুলিশের সঙ্গে যোগাযোগ সম্ভব হবে। পুলিশও খবর পাওয়ার কথা অস্বীকার করতে পারবে না।