• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিচারপতিকে টোপ দিয়ে গ্রেফতার নাইজিরীয়

cal
প্রতীকী ছবি।

হাইকোর্টের প্রধান বিচারপতিকে লটারির টোপ দিয়ে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানোর ঘটনায় এক নাইজিরীয়কে ধরল লালবাজার। বুধবার, দিল্লি থেকে। ধৃতের নাম জন এফে ওরফে সাইমন (৪০)। ধৃতের মোবাইল পরীক্ষা করে ৫০০টি সিমকার্ড ব্যবহারের প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা! জনকে ট্রানজ়িট রিমান্ডে কলকাতায় এনে আদালতে তোলা হলে ২৮ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজত হয়।

পুলিশ সূত্রের খবর, গত মাসে প্রধান বিচারপতির হোয়াটসঅ্যাপে আসা একটি বার্তায় বলা হয়, তাঁর মোবাইল নম্বরটি ২ কোটি ৭৫ লক্ষ টাকা জিতেছে। রিজার্ভ ব্যাঙ্কের নাম ভাঁড়িয়ে একটি ইমেল আইডি-ও পাঠানো হয়। লটারির টাকা পাওয়ার জন্য নাম, ঠিকানা-সহ কিছু তথ্য পাঠাতে বলা হয়। তবে ফাঁদে পা দেননি প্রধান বিচারপতি। পরে হাইকোর্টের তরফে লালবাজারে অভিযোগ করা হয়। তার তদন্তে নেমেই জানা যায়, দিল্লি থেকে ওই বার্তা পাঠানো হয়েছে।

জনের মোবাইল থেকে জানা যায়, প্রতারণা করতে সে প্রায় ৫০০টি সিম কার্ড ব্যবহার করছিল। এ ভাবে বার্তা পাঠিয়ে সে প্রায় দেড় হাজারের উপরে প্রতারণা করেছে ও অন্তত ৫০ লক্ষ টাকা হাতিয়েছে। জনের সঙ্গে আর কেউ যুক্ত কি না, সে কত বছর ধরে ভারতে বসবাস করছে এবং কত লোককে প্রতারিত করেছে― সেই তথ্য জানতে তাকে জেরা করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন