• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আরও দু’টি সেতুর প্রস্তুতি

Majerhat
বেইলি ব্রিজ মাঝেরহাটে।

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পরে বেহালায় যাতায়াতের সমস্যা মেটাতে ইতিমধ্যেই দু’টি বেলি ব্রিজ তৈরির সিদ্ধান্ত নিয়েছে সরকার। পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম প্রস্তাবিত সেতুর জায়গাও পরিদর্শন করেছেন। এ বার সেই সেতু গড়ার প্রস্তুতি শুরু হল। শুক্রবার পুর ভবনে এক বৈঠকে ঠিক হয়েছে, ইস্পাতের কাঠামোয় বেলি ব্রিজ দু’টি গড়ার দায়িত্ব নেবে কেএমডিএ। সেতু দু’টির সংযুক্ত রাস্তা তৈরি করবে কলকাতা পুরসভা। এ দিনের বৈঠকে মেয়র পারিষদ তারক সিংহ, পুর কমিশনার এবং বিশেষ পুর কমিশনার-সহ হাজির ছিলেন কেএমডিএ এবং পুরসভার ইঞ্জিনিয়ারেরা।

কেএমডিএ-র এক অফিসার জানান, একটি সেতু হবে টালিগঞ্জ এলাকায় করুণাময়ী সেতুর পাশে। ওই বেলি ব্রিজের সংযুক্ত রাস্তা তৈরিতে আপাতত বাধা রয়েছে টালিগঞ্জের একটি ক্লাবের পাঁচিল। তাই ওই ক্লাব কর্তৃপক্ষকে আড়াই মিটার চওড়া রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। সে জন্য নতুন করে পাঁচিল এবং পুনর্বাসনের ব্যবস্থা করবে পুরসভা।

পুরসভা সূত্রের খবর, কেএমডিএ ইতিমধ্যেই টেন্ডার প্রক্রিয়া শুরু করেছে। রাস্তার জন্য নভেম্বরের মাঝামাঝি টেন্ডার ডাকবে পুরসভা। ফিরহাদ জানিয়েছেন, ডিসেম্বরেই একটি সেতু চালু করা হবে। অন্যটি চালু হবে আগামী জানুয়ারিতে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন