• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধাননগরে পুলিশ কমিশনার বদল

Police
প্রতীকী ছবি।

বিধাননগরের নতুন পুলিশ কমিশনার হচ্ছেন মুকেশ। বর্তমান পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা যাচ্ছেন আইজি, সিআইডি পদে। রাজ্য প্রশাসন সূত্রের খবর, শুক্রবার এই বদলির বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

সূত্রের খবর, ডিআইজি (মুর্শিদাবাদ) পদে ছিলেন মুকেশ। তাঁর বদলে ওই পদে পাঠানো হচ্ছে ডিআইজি, সিআইডি (অপারেশন্স) সুনীল চৌধুরীকে। এর পাশাপাশি, বিধাননগর পুলিশ কমিশনারেটের যুগ্ম কমিশনার (সদর) রণেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়কে বদলি করা হয়েছে ডিআইজি (সীমান্ত), আইবি পদে।

ঘটনাচক্রে বিধাননগরে গত বছর থেকে একাধিক বার পুলিশ কমিশনার পদে রদবদল হয়েছে। রাজ্য প্রশাসন সূত্রের খবর, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময়ে নির্বাচন কমিশনের নির্দেশে বিধাননগরের তৎকালীন পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংহের বদলে ওই পদে যোগ দেন এন রমেশ বাবু। নির্বাচনের পরে জ্ঞানবন্ত সিংহকে পুনরায় ফিরিয়ে আনা হয়। তার 

পরেই ওই পদে প্রথমে এক জন পুলিশ কর্তার নাম প্রকাশ করা হয়। পরে নতুন বিজ্ঞপ্তিতে পুলিশ কমিশনার হিসেবে আর এক পুলিশ কর্তার নাম প্রকাশ করা হয়। আরও একটি নতুন বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, বিধাননগরের পুলিশ কমিশনার পদে লক্ষ্মীনারায়ণ মিনাকে নিয়োগ করা হচ্ছে। এক বছরের বেশি সময় ধরে ওই পদে রয়েছেন তিনি।

প্রশাসন সূত্রের খবর, সম্প্রতি একটি মামলায় পুলিশ পর্যাপ্ত প্রমাণ পেশ করতে না পারায় এক অভিযুক্তকে বেকসুর খালাসের নির্দেশ দেয় আদালত। ওই বিষয়টির সঙ্গে বদলির যোগসূত্র থাকতে পারে বলে অনেকে মনে করছেন। যদিও সরকারি সূত্রে এর সমর্থন মেলেনি। প্রশাসন সূত্রের খবর, এটি রুটিন বদলি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন