• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নথি জাল করে জমি দখল, গ্রেফতার প্রোমোটার

Arrest
প্রতীকী ছবি

নথি জাল করে সল্টলেকে জমি দখলের অভিযোগে মঙ্গলবার এক প্রোমোটারকে গ্রেফতার করেছে সিআইডি। বুধবার ধৃতকে বিধাননগর আদালতে তোলা হলে ৯ জুলাই পর্যন্ত সিআইডি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। ধৃতের নাম রাজীবরঞ্জন কুমার।

সিআইডি সূত্রের খবর, সল্টলেকের একটি জমিকে ঘিরে ২০১৯ সালে নগরোন্নয়ন দফতরের তরফে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ দায়ের করা হয়। যাঁর নামে জমি ছিল, তিনি ভিন্ রাজ্যে বাস করেন। সূত্রের খবর তিনি কোনও ভাবে জানতে পারেন, তাঁর জমি অন্য কাউকে দেওয়া হয়েছে। বিষয়টি তিনি নগরোন্নয়ন দফতরে জানান। প্রাথমিক তদন্তের পরে বিধাননগর কমিশনারেটে অভিযোগ জানায় নগরোন্নয়ন দফতর। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে সিআইডি-র অর্থনৈতিক অপরাধ দমন শাখা।

সিআইডি সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ভুয়ো নথি তৈরি করে জমিটি দখল করা হয়েছে। তদন্তে নাম উঠে আসে রাজীবরঞ্জনের। মঙ্গলবার কয়েক দফা জিজ্ঞাসাবাদের পরে তাঁকে গ্রেফতার করা হয়। এ দিন তাঁকে আদালতে তোলা হলে  অভিযুক্তের তরফে আইনজীবী জামিনের আবেদন করেন। কিন্তু তা নাকচ করে ৯ জুলাই পর্যন্ত ধৃতকে সিআইডি হেফাজতে রাখার নির্দেশ হয়।

প্রশ্ন উঠেছে, কী ভাবে প্রশাসনের নজর এড়িয়ে এমন ঘটনা ঘটল? সিআইডি-র এক কর্তা জানান, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে, এই ঘটনার নেপথ্যে কোনও প্রভাবশালী চক্রের যোগ রয়েছে। ধৃতকে জেরা করে সেটাই জানার চেষ্টা করা হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন