• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নয়া মেট্রো পথের পরিদর্শনে রেলকর্তা

main
ফাইল চিত্র।

লকডাউনে সারা দেশেই মেট্রো পরিষেবা বন্ধ। তবে তার মধ্যেই ফুলবাগান পর্যন্ত পরিষেবা শুরু করার ক্ষেত্রে শুক্রবার এক ধাপ এগিয়ে গেল ইস্ট-ওয়েস্ট মেট্রো।

এ দিন সল্টলেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো শুরুর যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের মেট্রো সার্কেলের দায়িত্বপ্রাপ্ত রেলওয়ে সেফটি কমিশনার এ কে রায়। সকাল ৯টা থেকে এই পরিদর্শন-পর্ব শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে দেরি হয়। এ দিন প্রথমেই সল্টলেক স্টেডিয়াম থেকে ফুলবাগান পর্যন্ত ১.৬৫ কিলোমিটার মেট্রোপথ পায়ে হেঁটে তাঁর সঙ্গীরা। ফুলবাগান স্টেশনের যাবতীয় ব্যবস্থাপনা, সিগন্যালিং এবং বৈদ্যুতিক ব্যবস্থা খতিয়ে দেখেন। পরে সল্টলেকে সেন্ট্রাল পার্কের ডিপোয় গিয়ে মেট্রো রেকের রক্ষণাবেক্ষণ-সহ অন্যান্য ব্যবস্থা সম্পর্কে খোঁজ নেন সেফটি কমিশনার। এর পরে একটি রেকে করে শিয়ালদহ স্টেশনের পূর্ব প্রান্তের কেবিন পর্যন্ত নিয়ে যাওয়া হয় তাঁদের। নির্মীয়মাণ শিয়ালদহ স্টেশনের কেবিনের কাছে থাকা ক্রসওভারও পরীক্ষা করেন তিনি। সম্প্রসারিত পথে ওই জায়গা থেকেই ট্রেন ঘোরানো হবে। পরিদর্শনের ফল মোটের উপরে সন্তোষজনক বলে জানিয়েছেন মেট্রো আধিকারিকেরা।

মেট্রো সূত্রের খবর, সব ঠিক থাকলে আগামী ১০-১৫ দিনের মধ্যে ওই পথে পরিষেবা শুরুর অনুমতি মিলতে পারে। সে ক্ষেত্রে পাঁচ নম্বর সেক্টর থেকে ফুলবাগান পর্যন্ত সাতটি স্টেশন ছুঁয়ে ছুটবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। তবে আনুষ্ঠানিক ভাবে কবে যাত্রীদের জন্য ওই পথ খুলবে, তা এখনই স্পষ্ট নয়। লকডাউন শিথিল হওয়ার পরে রেল মন্ত্রকের নির্দেশ মেনে উদ্বোধনের নির্ঘণ্ট স্থির হতে পারে বলে খবর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন