• সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গৃহ ঋণের নামে ব্যাঙ্ক প্রতারণা, ধৃত চক্র নিজস্ব

Arrest
—প্রতীকী চিত্র।

গৃহ ঋণ পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার ঘটনা ঘটেছিল। বছর দেড়েক আগে বিধাননগর পুলিশের কাছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে তেমনই অভিযোগ করা হয়েছিল। ওই ঘটনায় একটি চক্রের হদিস পেল পুলিশ। বুধবার তিন জনকে গ্রেফতার করেছে বিধাননগরের পুলিশ। ধৃতেরা হলেন, প্রিয়াঙ্কা সাহা, রাতুল পাত্র এবং সন্দীপ মজুমদার।
পুলিশ সূত্রের খবর, ২০১৮ সালের শেষ দিকে অভিযোগ দায়ের করা হয়। প্রাথমিক ভাবে পুলিশ জানতে পারে, গৃহ ঋণ দেওয়ার নাম করে 
বিভিন্ন লোকের কাছ থেকে নথি সংগ্রহ করা হত। এর পরে সেই নথিতে অন্যের ছবি বসিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হত। এর পরে গৃহ ঋণের আবেদন করা হত। আবেদন মঞ্জুর হলে টাকা চলে যেত অভিযুক্তদের কাছে।
পুলিশ সূত্রের খবর, মূলত গ্রুপ ডি কর্মচারীদের নিশানা করা হত। এই ভাবে একাধিক গৃহ ঋণ নেওয়ার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করা হয়েছে বলে অনুমান 
পুলিশের। সূত্রের খবর, ব্যাঙ্ক কর্তৃপক্ষ গৃহ ঋণের আবেদনকারীদের ব্যাঙ্ক সংক্রান্ত নথি এবং কিস্তির টাকা শোধের হিসেব খতিয়ে দেখতে গিয়ে কিছু সূত্র পান। তাতে তাঁদের সন্দেহ হয়। এর পরেই তাঁরা পুলিশের কাছে অভিযোগ করেন।
দীর্ঘদিন ধরেই চক্রটির খোঁজ চলছিল। বিধাননগরের গোয়েন্দা দফতর প্রিয়াঙ্কা এবং রাতুলকে গ্রেফতার করে ও বিধাননগর সাইবার পুলিশ সন্দীপকে গ্রেফতার করে। ধৃতদের বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে বলে জানতে পেরেছে পুলিশ।
সূত্রের খবর, প্রাথমিক তদন্তে প্রিয়াঙ্কাকে ধৃতদের চক্রের গুরুত্বপূর্ণ মাথা বলে মনে করা হচ্ছে। তবে চক্রটিতে আরও অনেকে রয়েছে বলেই অনুমান পুলিশের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন