• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃত্যু দুই ব্যবসায়ীর, সপ্তাহভর বন্ধ লেক টাউন বাজার

Coronavirus
প্রতীকী ছবি।

এক দিনে মৃত্যু হল লেক টাউন বাজারের করোনা-আক্রান্ত দুই ব্যবসায়ীর। সোমবার দু`টি পৃথক সরকারি হাসপাতালে তাঁদের মৃত্যু হয়। তার জেরে আগামী সাত দিন ওই বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাজার ব্যবসায়ী কমিটি এবং দক্ষিণ দমদম পুরসভা। ওই বাজারের আরও এক ব্যবসায়ী করোনা-আক্রান্ত। এই ঘটনায় স্বাভাবিক ভাবে আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়। তবে এর পরেও অকারণ বাইরে বেরোনো এবং জটলা বন্ধ হয়নি বলেই অভিযোগ এলাকার বাসিন্দাদের।

লেক টাউনের বিদায়ী কাউন্সিলর মানসরঞ্জন রায় বলেন, “এই বাজারের তিন ব্যবসায়ী করোনায় আক্রান্ত ছিলেন। তিন জনেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁদের মধ্যে সোমবার দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে এক জন অন্য রোগেও আক্রান্ত ছিলেন।” লেক টাউন এলাকায় একটিই বড় বাজার। প্রচুর ব্যবসায়ী যেমন রয়েছেন, তেমনই বহু মানুষ সেখানে রোজ বাজার করতে যান। সকলের কথা বিবেচনা করে আগামী সাত দিন বাজারের সব দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মানসবাবু জানান।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে পুরো বাজার জীবাণুমুক্ত করা হয়। দমকল এবং পুরসভার পক্ষ থেকে বাজারের আশপাশের এলাকাও স্যানিটাইজ় করা হয়েছে। এ দিন ব্যবসায়ীদের মৃত্যুর খবর জানাজানি হওয়ার পরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকার বাসিন্দা শ্যামল হালদার বলেন, “খুবই আতঙ্কে রয়েছি। আমরা তো ওই বাজারেই গিয়েছি। কিন্তু অনেকেই অকারণে রোজ বাজারে এসে ভিড় বাড়াচ্ছেন। চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন। তাঁদের কেন নিয়ন্ত্রণ করা হচ্ছে না বুঝতে পারছি না!”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন