পথ দুর্ঘটনায় শহরে ফের মৃত্যু হল এক জনের। শুক্রবার, এস এন ব্যানার্জি রোডের ঘটনা। এর ফলে গত সোমবার থেকে শুরু হওয়া পথ নিরাপত্তা সপ্তাহের মধ্যে কলকাতায় পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার। 

এ দিন বিকেলে তালতলা হাইস্কুলের সামনে ৩০সি/১ রুটের বাস থেকে নামতে গিয়ে পড়ে যান এক মহিলা। তখনই তাঁর পায়ের উপর দিয়ে ওই বাসটির পিছনের চাকা চলে যায়। এন আর এস মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করা হয়। তালতলা থানার পুলিশ ওই বাস ও বাসচালককে আটক করেছে। এ দিন সন্ধ্যা পর্যন্ত মৃতার পরিচয় জানা যায়নি।

অন্য দিকে, এ দিন সকালে বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকার ভিআইপি রোডে দাঁড়িয়ে থাকা একটি বাসের পিছনে অন্য একটি বাস ধাক্কা মারে বলে অভিযোগ। কেষ্টপুর মোড়ে এই ঘটনায় আহত হন ১০ জন যাত্রী। তাঁদের মধ্যে আট জনকে প্রাথমিক চিকিৎসার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে দু’জনের অবস্থা গুরুতর। ধাক্কা মারার আগে ওই দু’টি বাস রেষারেষি করছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

 দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯ 

তবে পথ নিরাপত্তা সপ্তাহের মধ্যে কলকাতা পুলিশ এলাকায় একের পর এক পথ দুর্ঘটনা অস্বস্তি বাড়িয়েছে পুলিশের। গত সোমবার হেস্টিংস থানা এলাকার এইচআরবিসি ভবনের সামনে দুর্ঘটনায় রঙ্গলাল রায় (৩৫) নামে এক লরিচালকের মৃত্যু হয়েছিল। বুধবার খন্নার কাছে বাস থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় সঞ্জয় পোদ্দার (৫৫) নামে এক ব্যক্তির। সে দিনই ইএম বাইপাসে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় ইয়াসিন আলি গাজি (৭০) নামে এক স্কুটিচালকের।