১। মাননীয় মহাশয়, আমার জন্মতারিখ ২১/২/১৯৭৬। জন্মস্থান কলকাতায। আমার কি এখনও শনির সাড়ে সাতি চলছে?  আমার বিবাহিত জীবনে কি শান্তি পাব না?

উত্তর: আপনি বর্তমানে শনির সাড়ে সাতি মুক্ত জীবন যাপন করছেন। গত সাড়ে সাত বছর ধরে যে দুর্বিষহ জীবন অতিবাহিত হয়েছে তার অবসান ঘটেছে। বর্তমানে আপনি সবদিকে সাফল্য আশা করতে পারেন। তবে দাম্পত্য জীবনে নানা সমস্যার মধ্যে দিয়ে চলতে হবে। মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। প্রেমপ্রীতিতেও বাধা থাকবে।

২। আমার জন্ম ১৯৮৯ সালে ১ জুন। সময় বেলা ১১টা ১০ মিনিট। আমার পরীক্ষার ফল কেমন হতে পারে?

উত্তর:  শিক্ষার ক্ষেত্রে নানা বাধার মধ্যে দিয়ে সাফল্যের যোগ লক্ষ্য করা যায়। উচ্চশিক্ষায় বিশেষত আপনার কারিগরি দিকে সাফল্যের যোগ আছে। তবে অমনোযোগিতার কারণে সমস্যা আসতে পারে। সতর্ক থাকুন।

৩। আমার জন্মতারিখ ও আমার সমস্যাটি গোপন রাখবেন। আমাকে শুধুমাত্র বলুন কী করলে প্রতিকার পাব।

উত্তর: আপনার বর্তমান সময় শুভ নয় কেননা বর্তমানে আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে, চলবে আগামী সাড়ে সাত বছর। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পূজা করুন। তবে চিন্তা করবেন না, জীবনে কিছু কিছু বিপদ থেকে রাশিপতি শনি রক্ষা করবে অবশ্যই।

৪। আমার জন্মতারিখ ২৪/০৯/১৯৯১। জন্মসময় সকাল সওয়া ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে, মঙ্গলবার। আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই। আমার চাকরি কি হবে? আমার ভবিষ্যৎ কেমন হবে? নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তর:  আপনি শিক্ষা এবং পঠনপাঠনে ভাল ফল করবেন। সকলের সঙ্গে সময়, অর্থ এবং উদ্যম খরচে আপনি আনন্দ উপভোগ করেন। কাজেই জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে আপনি সাফল্য লাভ করবেন। আপনার জন্মকুন্ডলীতে মঙ্গলের দোষ রয়েছে। উপযুক্ত প্রতিকারও প্রয়োজন। তবে আপনার স্বামী একজন দক্ষ ও কর্মঠ মানুষ হবেন। আপনার প্রেমিক বা জীবনসঙ্গীর প্রভাব আপনার উপর থাকবে। আগামীতে নিজের সংসার, সমাজ এবং নিজের জগৎ সম্পর্কে যত্নবান হতে হবে। আগামীতে আপনি ধনী ও সুখী হবেন।

৫। আমার জন্মতারিখ ১১/১২/১৯৯৪। আমি আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই। আমার কর্ম, আমার আর্থিক অবস্থা সম্পর্কেও একটু জানাবেন দয়া করে।

উত্তর: সমাজে আপনার স্থান আপনার ঐশ্বর্য নয়, আপনার ব্যক্তিত্বের ওপর বেশি নির্ভর করবে। মানুষ আপনাকে পছন্দ ও শ্রদ্ধা করবে। আপনি কখনও অবাস্তববাদী হয়ে যান। অবস্থা অনুসারে আপনার চারিত্রিক প্রকাশ ভিন্ন হতে পারে। নানা কাজে বিলম্ব আর সমস্যা আপনার সংসার জীবনে মাঝে মাঝে দেখা দেবে। জীবনের প্রথম দিকের চেয়ে শেষের দিকে আপনার জীবন সফল হবে। আপনি এমন একজনকে পাবেন যিনি আপনার আবেগজনিত প্রয়োজন মেটাবেন এবং আপনিও বিশ্বস্ত ও নিবেদিত স্বামী হিসাবে নিজের ভূমিকা পালন করবেন। উত্তরাধিকার সূত্রে সম্পত্তি পাওয়া অপেক্ষা সম্ভবত নিজেই বেশি উপার্জন করবেন। আপনি আইন সংক্রান্ত কোনও পেশায় যুক্ত থাকলে সাফল্য পাবেন। আপনি নিজস্ব সামাজিক পরিমণ্ডলে নেতৃত্বের অধিকারী হতে পারেন। লোকে আপনাকে অসৎ ও আত্মকেন্দ্রিক মনে করতে পারে।

৬। আমার জন্ম ২৫/১২/১৯৮৮ সালে বেলা সাড়ে ১২টায় কলকাতায়। আমি আমার কর্মক্ষেত্র পরিবর্তন করতে চাই। এখন সেটা কি সম্ভব? নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তর:  আপনি বর্তমানে সময়ে কর্ম পরিবর্তনের চেষ্টা করতে পারেন। তবে বর্তমান কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে চলা উচিত। আর্থিক সাফল্য, উন্নতিমূলক কর্মে সাদাটে বা যে কোনও হালকা রং ব্যবহার শুভ ফল দেবে।

৭।  আমার ছেলের জন্মতারিখ ৩/১/১৯৯৪। জন্ম বিকেল ৪টে ২০ মিনিট। আমার ছেলের আর্থিক অবস্থা ও আগামী ভবিষ্যৎ সম্পর্কে কিছু বলুন। আপনার উত্তরের আশায় রইলাম। ধন্যবাদ।

উত্তর:  আপনার ছেলে যেমন অনায়াসে যথেষ্ট আর্থিক অগ্রগতি প্রাপ্ত হতে পারেন, তেমন অন্য কোনও সময় অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে দিয়ে জীবনযাপন করতে পারেন। সময়ের সঙ্গে সঙ্গে মানসিক অবস্থারও পরিবর্তন হবে। অপেক্ষাকৃত বেশি বয়সে আপনার ছেলে ধনলাভ করবেন এবং নিজস্ব গৃহের মালিক হবেন। আগামীতে নতুন উদ্যোগ বা প্রতিষ্ঠান আপনার ছেলেকে সাফল্য এনে দেবে। লোকজনদের সঙ্গে আদানপ্রদানের সময় এবং গাড়ি চালানোর সময় আপনার ছেলেকে সাবধানতা অবলম্বন করতে হবে।

৮। মাননীয় মহাশয়,  আমার জন্ম ১৯৮৫ সালের ৯ জুন। আমার বিবাহিত জীবন কেমন হবে?

উত্তর:  আপনার বিবাহিত জীবন সুখের, যদিও জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ ফলপ্রদ নয়। সঠিক জন্মসময় ও স্থান গুরুত্বপূর্ণ।

 

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in