১। আমার বর্তমান বয়স ২৫ বছরের বেশি হবে। আমি কি সরকারি চাকরি পেতে পারি?

উত্তরঃ- আপনার আগামী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে কর্মলাভের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। বর্তমানে প্রতিযোগিতামূলক কাজে ভাল ফল লাভ করা যাবে। বর্তমানেও কর্মলাভের সম্ভাবনা। আপনার জীবনের দ্বিতীয় ভাগ সুখের হবে। আপনি একজন ভালও পরিদর্শক হতে পারেন।

২। আমার জন্ম সময় ভোর ৫টার মধ্যে। আমার কেরিয়ার এবং অর্থনৈতিক দিক কেমন যাবে জানাবেন।

উত্তরঃ- আপনাকে দুই প্রান্তিক অবস্থার মধ্যে দিয়ে চলতে হবে। কোনও সময়ে যেমন আপনি অনায়াসে যথেষ্ট অর্থ লাভ করবেন, তেমন অন্য কোনও সময়ে আপনাকে অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে দিয়েও জীবন কাটাতে হতে পারে। দাম্পত্য জীবন পরিচালনা ও সময়ের সঙ্গে আপনার মানসিক অবস্থার পরিবর্তন লক্ষ্যণীয়। আপনি নারীর অধিকারের জন্য কাজ করতে আগ্রহী হবেন। জীবিকার প্রয়োজনে আপনাকে ভ্রমণ করতে হতে পারে। আপনি পারিবারিক সম্পদ প্রাপ্ত হবেন। আপনার অর্থনৈতিক অবস্থানে স্ত্রীর ভূমিকা উল্লেখযোগ্য।

৩। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ২৮/০৫/১৯৯৩। আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনার প্রশাসনিক যোগ্যতা আপনাকে সর্বোচ্চ পদে অধিষ্ঠিত করবে এবং আপনি সমৃদ্ধশালী জীবন উপভোগ করবেন। আপনি আইননামার মাধ্যমে লাভবান হবেন এবং বিবাহ অথবা অংশীদারী বা সহযোগিতাপূর্ণ ব্যবসায়ের মাধ্যমে ধন লাভ করবেন। আপনি নিজস্ব বাড়ির মালিক হবেন। আপনি এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে, আপনার জীবনের শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ঠ।

৪। মাননীয় মহাশয়, আমি অনেক দিন ধরে আপনার উত্তরের অপেক্ষায় আছি। আমি আমার ছেলেকে নিয়ে চিন্তায় আছি। আমার ছেলের জন্ম ০৫/০৪/১৯৯৪। বিকেল ৩টে ১০ মিনিটে। আমার ছেলের চাকরি ও বিয়ের যোগ আছে?

উত্তরঃ- আগামীতে আপনার ছেলে ভাল কাজ পেতে পারেন। তবে কঠোর পরিশ্রম এবং এক নাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনার ছেলের ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে, যার দ্বারা অবশ্যই জীবনে উন্নতি লাভ করবেন। সরকারি ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করা উচিত। বর্তমান বছরের মধ্যেই আপনার ছেলের চাকরি-সহ বিবাহের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

৫। আমার ছেলের জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমার ছেলে পড়াশোনায় পিছিয়ে পড়ছে। এ ছাড়া ওর অজ্ঞানতাও রয়েছে। দয়া করে আমাকে আমার ছেলের সর্বোপরি উন্নতির পথ সম্পর্কে পরামর্শ দিলে উপকৃত হতে পারি। ধন্যবাদ।

উত্তরঃ- আপনার ছেলের বর্তমানে শনির সাড়ে সাতির প্রভাব থাকার দরুন সব বিষয়ে প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। প্রথমত আপনারা ছেলেকে জোড় করে কোনও কিছু করাতে যাবেন না। আগামীতে শিক্ষায় অবশ্যই সাফল্য আসবে। যদি সম্ভব হয়, ছেলেকে নীলসরস্বতী কবচ ধারণ করাতে পারেন। আপনি বাড়িতে দক্ষিণাকালীর পুজো করুন। আপনার ছেলে আগামীতে চার দেওয়ালের মধ্যে বন্ধ না থেকে আবিষ্কারের উদ্দেশে বাহিরের জগতে অনুসন্ধান করবেন। আপনার ছেলে এমন এক ক্ষেত্রে জীবিকারত হবেন যে, যেখানে রীতিসিদ্ধ শিক্ষা অবশ্য প্রয়োজনীয় নয়।

৬। আমার জন্ম ৩ এপ্রিল, ১৯৯০ সালে। আমি কোনও কিছুতেই সাফল্য পাচ্ছি না। এখন আমার কী করা উচিত?

উত্তরঃ- মূলত সহযোগী বা প্রতিবেশীদের থেকে আকস্মিক শত্রুতার আশঙ্কা দেখা যায়। তবে মনের জোর ও পরিশ্রমের মাধ্যমেই ভালও ফল আসতে পারে। সঙ্গে গণপতি এবং মা বগলামুখির আরাধনা কর্তব্য। আপনার শুভ রং হালকা ও গাঢ় সবুজ। আগামীতে আপনি সরকারি অথবা বেসরকারি কোনও সংস্থায় অবশ্যই যুক্ত হবেন।

৭। আমি আমার ছেলের জীবন ও জীবিকা সম্পর্কে জানতে চাই। তবে নাম ও জন্ম তথ্য প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার ছেলে বর্তমানে রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতির প্রভাব শুরু হয়েছে। বর্তমানে বিদ্যাক্ষেত্রে আশানুরূপ ফললাভে বাধা আসতে পারে। উপযুক্ত প্রতিকার করণীয়। আপনার ছেলের সৌভাগ্য ও দুর্ভাগ্যের ব্যাপ্তিকালের উল্লেখযোগ্য হ্রাসবৃদ্ধি থাকবে। কোনও পরিস্থিতিতে আপনার ছেলে অসন্তুষ্ট হলে, ছেলের কাছের মানুষজনের মনোভাবকে কোনও গুরুত্ব না দিয়ে বিরক্তি প্রকাশ করবেন। তবে আপনার ছেলে কোনওরূপ প্রতারণা বা ষড়যন্ত্র না করেই সম্পদশালী হবেন। আগামীতে আপনার ছেলে সরকারি ক্ষেত্রে যুক্ত হতে পারেন। তবে বৈবাহিক বিশ্বাসঘাতকতায় পতিত হওয়ার আশঙ্কা আছে। 

৮। আমার জন্ম তারিখ ০১/০১/১৯৯২। জন্ম সময় ভোর ৪টে। আমার রাশি জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্ম রাশি ‘বৃশ্চিক’।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in