Advertisement
০৭ মে ২০২৪
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে যে গবেষণা প্রকল্পের কাজ হবে, সেটির নাম— ‘অ্যালকালি অ্যাক্টিভেটেড ফিকাল স্লাজ বেসড লো কস্ট জিওপলিমার কংক্রিট ফর সাস্টেনেবেল ডেভেলপমেন্ট’।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৮:২৮
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণাধর্মী কাজের সুযোগ। দু’দিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের জন্য অর্থ সাহায্য করবে রাজ্য সরকার। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠানোর প্রয়োজন পড়বে না।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে যে গবেষণা প্রকল্পের কাজ হবে, সেটির নাম— ‘অ্যালকালি অ্যাক্টিভেটেড ফিকাল স্লাজ বেসড লো কস্ট জিওপলিমার কংক্রিট ফর সাস্টেনেবেল ডেভেলপমেন্ট’। প্রকল্পটি রাজ্যের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে প্রকল্পে কাজের মেয়াদ থাকবে সর্বোচ্চ তিন বছর। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। জানানো হয়েছে, প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে সাম্মানিকের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের সিভিল/ মেকানিক্যাল/ কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে বিই/ বিটেক এবং এমই/ এমটেক থাকতে হবে। তবে এ ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন গেট উত্তীর্ণ প্রার্থীরা। এ ছাড়া, যাঁদের পরিবেশ বিজ্ঞান/ মেটিরিয়াল সায়েন্স/ পদার্থবিদ্যা বা সম্পর্কিত বিষয়ে এমএসসি-র সঙ্গে নেট পাশের শংসাপত্র রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন এই প্রকল্পে।

আগামী ৭ মে সংশ্লিষ্ট বিভাগে দুপু ২টো নাগাদ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE