Advertisement
০৫ মে ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজিতে একাধিক প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক'টি?

শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে বিভিন্ন প্রকল্পে নিযুক্তদের প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে ২৫,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৫,০০০ টাকা পর্যন্ত।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৮:০২
Share: Save:

একাধিক গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করবে যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিটি প্রকল্পের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। অস্থায়ী ভাবে নির্দিষ্ট মেয়াদের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না আগ্রহীদের।

প্রতিষ্ঠানে মোট ছ’টি প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। বিভিন্ন প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর), সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব) এবং রাজ্যের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডব্লিউবিডিএসটিবিটি)।

প্রকল্পগুলিতে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১, প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে। মোট শূন্যপদ রয়েছে ছ’টি। রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ২৮ বছর হতে হবে। তবে বাকি প্রকল্পের আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে বিভিন্ন প্রকল্পে নিযুক্তদের প্রতি মাসে ২৫,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৫,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

প্রতি ক্ষেত্রে আবেদনের জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রকল্পগুলিতে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে এক বছর থেকে সর্বাধিক তিন বছর পর্যন্ত।

আগামী ২১ এবং ২২ মে প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দু’দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। ইন্টারভিউ শুরু হবে সাড়ে ১০টা থেকে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE