Advertisement
০৫ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে সামার ইন্টার্নশিপের সুযোগ, আবেদনের জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৫০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৭:৫৫
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের জন্য গ্রীষ্মকালীন (সামার) ইন্টার্নশিপের সুযোগ রয়েছে কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি), দুর্গাপুরে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সে কথা জানানো হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে একটি কেন্দ্রীয় সংস্থা। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে।

প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ সম্পন্ন হবে। প্রকল্পটির নাম ‘ইম্প্রুভিং দ্য পারফরম্যান্স অফ স্যাটেলাইট প্রেসিপিটেশন প্রোডাক্টস অ্যাক্রস ডিফারেন্ট ক্লাইমেটোলজিক্যাল অ্যান্ড টোপোগ্রাফিক্যাল জ়োনস অফ ইন্ডিয়া’। এটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর সায়েন্টিফিক সোশ্যাল রেসপন্সিবিলিটি স্কিমের অর্থপুষ্ট।

প্রকল্পে সামার ইন্টার্ন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। ইন্টার্নশিপের মেয়াদ দু’মাস। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৫০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক থাকতে হবে। স্নাতক স্তরের তৃতীয় বা চতুর্থ বর্ষের পড়ুয়ারাও এর জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য যোগ্যতার, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২ মে। এই বিষয়ে বিশদ জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE