১। আমার নাম শুভজিৎ দে। আমার জন্ম তারিখ ২২/০৭/২০০০। জন্ম সময় বেলা পৌনে ১২টা। জন্মস্থান উত্তরপাড়া। আমি আমার চাকরি, ব্যবসা এবং আর্থিক সাফল্য সম্বন্ধে জানতে চাই।

উত্তরঃ- আপনি আগামীতে সরকারি চাকরিতে যুক্ত হতে পারেন, অথবা প্রতিরক্ষা বিভাগীয় সংস্থার মাধ্যমে বিশেষ সুযোগসুবিধা লাভ করতে পারেন। অবশ্য, আপনার ব্যবসার প্রয়োজনে আপনাকে তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখত হবে। আগামীতে আপনার উচিত হবে নিজের যোগ্যতার সীমা খেয়াল রাখা এবং অসাধ্যকর্ম না করা। কেননা পতনের সম্ভাবনা লক্ষ্যণীয়। তবে আপনি প্রচুর উপার্জন করবেন কিন্তু আপনাকে অত্যন্ত ওঠানামার মধ্যে দিয়ে চলতে হবে। বর্তমানে আপনি বুধের দশায় মঙ্গলের অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়।

২। আমার জন্ম তারিখ ০৩/০২/১৯৯৯। জন্ম সময় বেলা দেড়টা। স্থান বালিচক। আমার চাকরির যোগ আছে? আমার ভবিষ্যত্ সম্পর্কেও জানতে চাই, দয়া করে যদি বলে দেন। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার সৌভাগ্য অস্থায়ী ও পরিবর্তনশীল। তবে আপনার জন্মকুণ্ডলীতে কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটাই আপনাকে ভাগ্যশালী করবে। আপনি কোনও বড় সংস্থা অথবা সরকারি কোনও দফতরে যুক্ত হতে পারেন। আগামীতে আপনি নিজস্ব বাড়ির মালিক হবেন। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। গৃহের পরিস্থিতির বিষয়ে বলতে গেলে, শৃঙ্খলার অভাব এবং পরিবারের সদস্যদের মধ্যে মতপার্থক্য আপনাকে চিন্তিত করে তুলতে পারে। আপনার জীবনসঙ্গীও কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। আপনার মায়ের শরীর স্বাস্থ্য ভাল নাও থাকতে পারে। আপনার বন্ধুভাগ্য খুব একটা ভাল নয়। তবে আগামীতে আপনি সুখী পারিবারিক জীবন অবশ্যই লাভ করবেন।

৩। আমার নাম প্রকাশ করবেন না। ৩ এপ্রিল, ১৯৯০ সালে আমার জন্ম। আমার কেরিয়ার নিয়ে আমি ভীষণই চিন্তিত। পড়াশোনাতেও বারে বারেই বাধার সম্মুখীন হচ্ছি। কী হবে জানাবেন।

উত্তরঃ- মুলত সহযোগী বা প্রতিবেশীদের থেকে আকস্মিক শত্রুতার আশঙ্কা দেখা যায়। বন্ধুরূপী শত্রুদের জন্য বিদ্যায় বাধা আসতে পারে। কথার্বতা বুঝে শুনে বলবেন। তা ছাড়া পিতা বা পিতৃতুল্য  ব্যক্তিদের সঙ্গে সাময়িক ভাবে হলেও হঠাৎ শত্রুতুল্য সম্পর্ক হয়ে যেতে পারে। তবে মনের জোর ও পরিশ্রমের মাধ্যমে ভাল ফল আসতে পারে। সঙ্গে গণপতি এবং মা বগলামুখির আরাধনা কর্তব্য। আপনার শুভ রং হালকা ও গাঢ় সবুজ। আগামীতে আপনি সরকারি অথবা বেসরকারি কোনও সংস্থায় অবশ্যই যুক্ত হবেন।

৪। আমি তপন সাহা। আমার জন্ম তারিখ ৩০ নভেম্বর, ১৯৯০। দুপুর আড়াইটা থেকে ৩টের মধ্যে আমার জন্ম। আমি কবে চাকরি পাব?

উত্তরঃ- বর্তমানে আপনার কর্মলাভের প্রবল সম্ভাবনা। সরকারি অথবা বেসরকারি কোনও সংস্থায় আপনি যথেষ্ট ভাল পদে অধিষ্ঠিত হবেন। এবং অবশ্যই আপনার শিক্ষাগত যোগ্যতা অনুসারে।

৫। আমার নাম দিবাকর দাস। ১৯৯৫ সালের ১০ মে রাত পৌনে ২টোয় হুগলিতে আমার জন্ম। আমার কেরিয়ার এবং স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ- আপনি নিশ্চিত থাকতে পারেন যে, আপনি কোন বৃহৎ প্রতিষ্ঠানের কর্মকর্তা হবেন। সম্ভবত কোন সরকারি বিভাগে। আপনার জীবিকার ক্ষেত্রে আপনি সর্বোচ্চ পদ লাভ করবেন এবং আপনার  অনুসরণকারীরা হবে ভক্ত স্বরূপ। আপনি শারীরিক ভাবে দুর্বল হতে পারেন এবং প্রায়শই আপনি অসুখ বিসুখে ভুগতে পারেন। আপনি দুর্ঘটনাগ্রস্ত হতে পারেন। সতর্ক থাকা প্রয়োজন।

৬। আমার সামনেই বিয়ে। আমাদের দু’জনের ম্যাচিং কেমন হবে জানাবেন। আমি এবং আমার হবু স্ত্রীর সম্বন্ধে বিস্তারিত জানালাম। আমার জন্ম ১৯৮৪ সালের ১৯ অক্টোবর। রাত পৌনে ১২টায়। আমার হবু স্ত্রীর জন্ম ১৯৮৬ সালে ৩০ মার্চ। সকাল সওয়া ১১টায়।

উত্তরঃ- কাল্পনীক জন্মস্থান অনুসারে আপনারা উভয়েই মাঙ্গলিক দোষ থেকে মুক্ত। আপনাদের বিবাহিত জীবনে ভাল রকম সামঞ্জস্য হওয়া নিশ্চিত। আপনাদের প্রত্যাশাপূর্ণ যুগলের মধ্যে বিবাহ অনুমোদিত হয়েছে। আপনার স্ত্রী সর্বদাই আপনাকে উৎসাহ এবং সমর্থন প্রদান করবেন। আপনি আবেগপ্রবণ কিন্তু আপনার স্ত্রী হবেন ধৈর্য্যশীল এবং সহিষ্ণু প্রকৃতির। আপনারা উভয়েই দেবগণের অন্তর্গত। আপনারা শান্তিপূর্ণ ভাবে ও শান্ত ভাবে একত্রে বসবাস করবেন।

৭। মাননীয় মহাশয়, আমার জন্ম ১৯/০৭/১৯৮০। সময় রাত ১০টা ৫৫ মিনিটে। আমার বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে কিছু জানাবেন। আমার কর্মের ব্যাপারেও যদি কিছু বলেন তবে উপকৃত হই।

উত্তরঃ-আপনার অর্থনৈতিক অবস্থা খুব একটা ভাল থাকার কথা নয়। গৃহসংক্রান্ত কারণে অর্থব্যয় হবে। অবিশ্বাসী বন্ধুরা, যারা প্র্রচ্ছন্ন ভাবে রয়েছেন, রাহুর যোগাযোগ তাদের অশুভ শক্তিকে আরও বাড়াতে পারে। তাই চুপচাপ থাকাই ভাল। সতর্ক থাকুন। কর্মজীবনে সাফল্য আসবে ঐকান্তিক চেষ্টা, কঠোর পরিশ্রম, নিজের প্রতি বিশ্বাস প্রভৃতির কারণে। নিজের কেরিয়ার চিন্তার কারণ হবে। আপনি এমন ক্ষেত্রে সুফল লাভ করবেন, যাতে আইনকানুন অথবা নীতি ও নিয়ন্ত্রণ জ্ঞান থাকা আবশ্যিক। সরকারি ক্ষেত্রেও চেষ্টা করতে পারেন। মা ধূমাবতী এবং কুবেরের আরাধনা কর্তব্য। কর্মের উন্নতির জন্য সবুজ বর্ণ ব্যবহার করুন।

৮। আমার ছেলের জন্ম ০৫/০৪/১৯৯৪। বিকেল ৩টে ১০ মিনিটে। জন্ম কলকাতায়। সরকারি চাকরি পেতে পারি? কবে বিয়ের যোগ আছে?

উত্তরঃ- আগামীতে আপনার ছেলে ভাল কাজ পেতে পারেন। তবে কঠোর পরিশ্রম এবং এক নাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনার ছেলের ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে, যার দ্বারা অবশ্যই জীবনে উন্নতি লাভ করবেন। সরকারি ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করা উচিত। আগামী ২০১৯ সালে মধ্যে সরকারি চাকরি-সহ বিবাহের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in