১। আমি বর্তমানে আর্থিক সমস্যায় আছি। মুক্তির কোনও উপায় আছে কি? আমার জন্ম বরাহনগরে। জন্ম তারিখ ০৮/০৫/১৯৭৬।
উত্তরঃ- কাল্পনীক সময় অনুসারে বর্তমানে আপনাকে হঠকারী সিদ্ধান্ত থেকে বিরত থাকতে হবে। আপনার ধননাশ ব্যাধি ও শত্রুভয় লক্ষ্যণীয়। অহেতুক কোনও ঝামেলা বা অভিযোগের জন্য সম্মানহানি বা আর্থিক ক্ষতির যোগ রয়েছে। শেয়ারে নতুন কোনও বিনিয়োগ করা উচিত হবে না। প্রতিকার হিসাবে বিশেষ কবচ-সহ রক্তপ্রবাল, চুনী ও মুক্তো ধারণ করুন। ঈশ্বর বিশ্বাসী হয়ে চললে জীবনের চলার পথে এগিয়ে যেতে পারবেন।

২। আমার জন্ম তারিখ ১০/০৭/১৯৭৮। জন্ম সময় দুপুর ২টো ১০ মিনিট। আমি যদি রাজনৈতিক দল পরিবর্তন করি, তা কি আমার পক্ষে ভাল হবে? দয়া করে নাম প্রকাশ করবেন না।
উত্তরঃ- আপনার রাজনৈতিক দিকে না যুক্ত থাকাই ভাল, সে দিকে বিপদের যোগ বেশি। নিজেকে সংযত রেখে যে কোনও মূল্যে সংঘর্ষ এড়িয়ে চলুন।

৩। মহাশয়, আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১৩/১০/৮৯। রাত ১টায় শান্তিপুরে। আমার ব্যবসা সম্পর্কে জানতে চাই।
উত্তরঃ- প্রথমত আপনার জন্মকুণ্ডলী আপনার মধ্যে জন্মগতভাবেই ব্যবসায়িক গুণাবলী প্রদান করে। আপনি ক্রয়বিক্রয় অথবা উৎপাদন প্রক্রিয়ার মাধ্যমে সৌভাগ্য অর্জন করবেন। ব্যবসায় সাধারণত যা হয়েই থাকে, সময়বিশেষে আপনাকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যেতে হবে। তখন আপনার সংযম অবলম্বন করা উচিত হবে। যদিও অধিকাংশ সময়েই আপনি কর্মচঞ্চল ব্যবসা পরিচালনা করবেন। আগামীতে আপনি ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে বৃহৎ পরিমাণের অর্থ ঋণ হিসেবে প্রাপ্তির পক্ষে শুভ।

৪। আমি প্রভাত রায়। আমার জন্ম তারিখ ২৩/০৪/১৯৮৩। আমার কেরিয়ার নিয়ে জানাবেন।
উত্তরঃ- আপনি নিশ্চিত ভাবে কোনও বৃহৎ প্রতিষ্ঠানের সঙ্গ‌ে যুক্ত থাকবেন। অবশ্য আপনাকে দুই প্রান্তিক অবস্থার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কোনও সময়ে যেমন আপনি অনায়াসে যথেষ্ট আর্থিক অগ্রগতি প্রাপ্ত হতে পারবেন, তেমন অন্য কোনও সময়ে আপনাকে অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে জীবনযাপন করতে হতে পারে। সময়ের সঙ্গে আপনার মানসিক অবস্থাও পরিবর্তিত হবে। আপনার পরিবার আপনার জন্য গর্ববোধ করবে। আপনি দু’একবার বিদেশযাত্রাও করতে পারেন।

৫। আমার জন্ম তারিখ ১৪/১১/১৯৯৩। জন্ম সময় বেলা ১২টা ১০ মিনিট। সরকারি চাকরি কি আমার হবে? আমার বিয়ের যোগ কবে?

উত্তরঃ- আপনার শনির সাড়ে সাতি চলার দরুন বর্তমানে অশুভ সময় চলছে। আগামীতে আপনি নিশ্চিত থাকতে পারেন যে, কোনও বড় বেসরকারি সংস্থায় অথবা কোনও সরকারি বিভাগে যুক্ত হবেন। বর্তমানে সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি হনুমান জয়ন্তীতে বিশেষ ভাবে পূজা দিতে পারেন। আপনার বিবাহ কিছুটা বেশি বয়সে হবে। বিবাহপূর্ব ও বিবাহোত্তর জীবনে প্রেম সম্পর্কের দরুন সঙ্কটময় পরিস্থিতির সম্মুখীন হতে পারেন।

৬। মাননীয় মহাশয়, আপনার কাছে আমার বিশেষ অনুরোধ এই যে, আমাদের জন্ম তথ্য প্রকাশ করবেন না। মেয়ে  খুব অসুস্থ। পারিবারিক ঝামেলার জন্য আমি স্বামীর সঙ্গে থাকি না। আমার আর কেউ নেই। আমার সন্তানের ভবিষ্যৎ কী?
উত্তরঃ- আপনার বিবাহিত জীবনে কিছু বনিবনার অভাব বোধ করতে পারেন। আপনার নিজস্ব মেধার শক্তির দৌলতে জীবনে উন্নতিলাভ করার ফলে নিশ্চিত ভাবে যথেষ্ট পরিমাণ ক্ষতি পূর্ণিত হবে। অবশ্য জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি সৌভাগ্যবান হবেন। সন্তান দ্বারা আপনি ভাগ্যবতী হবেন। সন্তানকে নিয়ে এত চিন্তা করবেন না। উপযুক্ত চিৎকিসায় আপনার সন্তান সুস্থ হয়ে উঠবে। সঠিক ভাবে সন্তানকে পরিচালিত করতে পারলে ভবিষ্যৎ অবশ্যই উজ্জ্বল হবে।

৭। আমার জন্ম বেলা ১টা ১০ মিনিট। জন্মস্থান বর্ধমান। জন্ম তারিখ ২৮/০৭/১৯৮৮। আমি আমার চাকরি কবে বদলাতে পারব জানাবেন।
উত্তরঃ- আগামী ২০২১ সালের জুলাই মাসের পর চাকরি পরিবর্তনের চিন্তা করা উচিত। বর্তমান কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে চলতে হবে।

৮। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২/০৮/১৯৮৮। জন্ম সময় রাত ৮টা ১৪ মিনিটে কলকাতায়। আমার কর্মের ভবিষ্যৎ কী জানতে চাই।

উত্তরঃ- আপনি এমন কিছু প্রতিদ্বন্দ্বিতামূলক পরিস্থিতির সম্মুখীন হবেন, যা কিনা আপনার জীবনযাত্রাকে আমূল বদলে দেবে। কর্মক্ষেত্রে আপনি কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। অবশ্য তা অতিক্রম করে উঠতে পারবেন। আপনি কোনও নতুন উদ্যোগে বিনিয়োগের জন্য ব্যাঙ্ক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে প্রচুর টাকা ঋণ হিসাবে পেতে পারেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in