• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আবহেও ফুটবল টুর্নামেন্ট

Football Tournament
মাঠে শওকত। নিজস্ব চিত্র

করোনা পরিস্থিতির মধ্যেও এ বার শুরু হল ক্যানিং পূর্ব বিধানসভা কাপ-২০২০। এই নিয়ে দ্বিতীয় বর্ষে পড়ল ওই ফুটবল টুর্নামেন্ট। ক্যানিং পূর্ব বিধানসভা এলাকার ২৪০টি দল ওই টুর্নামেন্টে যোগ দিয়েছে। আগামী দেড় মাস ধরে নক আউট পর্যায়ের প্রতিযোগিতা চলবে। ৩০ অক্টোবরের মধ্যে এই পর্যায়ে টুর্নামেন্ট শেষ হবে। ১ ডিসেম্বর থেকে শুরু হবে ক্যানিং পূর্ব ‘বিধায়ক কাপ’ ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি বিধানসভা কাপের চ্যাম্পিয়নদের সঙ্গে বিধায়ক কাপের চ্যাম্পিয়নদের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

এ দিন ওই ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবলার মেহতাব হোসেন, ইস্টার্ন রেলের কোচ ফরিদ মোল্লা, রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী, বিধায়ক শওকত মোল্লা, বিধায়ক সোনালি গুহ, বিধায়ক ফেরদৌসি বেগম, বিধায়ক জীবন মুখোপাধ্যায় সহ অন্যান্যরা। এ দিন ওই ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে ২৪০টি ক্লাবের ফুটবলারদের জার্সি-প্যান্ট, ফুটবল তুলে দেওয়া হয়। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বোদরা মিলন মিত্র ও সারেঙ্গাবাদ গঙ্গাচেরি টাইটান ক্লাব। বোদরা মিলন মিত্র জয়ী হয়। অন্য একটি খেলায় মুখোমুখি হয় আঠারোবাঁকি তরুণ তীর্থ ও শাঁকশহর বাজারাইট সুপার ডায়মন্ড ক্লাব। আঠারোবাঁকি তরুণ তীর্থ জয়লাভ করে। ম্যাচ দেখতে মাঠে কানায় কানায় দর্শক ভর্তি ছিল।

জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন, এ বিষয়ে পুলিশের কাছ থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। বিধায়ক শওকত মোল্লা বলেন, ‘‘দেশের প্রধানমন্ত্রী বিজ্ঞান মানেন না। কুসংস্কারে বিশ্বাসী। করোনা মোকাবিলা করতে তিনি ঘণ্টা বাজাতে বলেন। ছেলেমেয়েরা খেলাধুলোর মাধ্যমে শরীর ভাল রাখা যায়। এতে রোগ প্রতিরেধ ক্ষমতা বাড়ানো যায়। তাই আমরা খেলাধুলোর মাধ্যমে বিজ্ঞান মেনে করোনা মোকাবিলা করব।’’  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন