• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুর্ঘটনায় মৃত দুই কিশোর, ভাঙচুর

Accident
দুর্ঘটনার পর বাস ভাঙচুর। নিজস্ব চিত্র

Advertisement

পথ দুর্ঘটনায় দুই সাইকেল আরোহী কিশোরের মৃত্যুতে তেতে উঠল রানিগঞ্জের গির্জাপাড়া মোড় এলাকা। বাস ভাঙচুর, বিক্ষোভ শুরু হয়ে যায় মঙ্গলবার দুপুরে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুর ২টো নাগাদ সাইকেলে বল্লভপুরের দিকে যাচ্ছিল মহম্মদ রিজওয়ান (১৫) ও আসিফ সিদ্দিকি (১৬)। আসিফ রানিগঞ্জের রাজারবাঁধ ধোবাপাড়া ও রিজওয়ান আসানসোলের বাসিন্দা। তারা পরস্পরের আত্মীয়। পুলিশ জেনেছে, বাঁকুড়ায় কোনও মেলায় যাচ্ছিল তারা। ৬০ নম্বর জাতীয় সড়কে গির্জাপাড়া মোড়ের কাছে রানিগঞ্জ থেকে বাঁকুড়াগামী একটি বাস তাঁদের ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। ক্ষুব্ধ জনতা যাত্রীদের নামিয়ে বাসটিতে ভাঙচুর চালায়। রাস্তা সংস্কার ও মৃতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে অবরোধও করা হয়। দুর্ঘটনার পরেই বাসের চালক ও কর্মীরা পালিয়ে যায় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। পুলিশের বড় বাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। দেহ উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে ময়না-তদন্তে পাঠানো হয়েছে।

বাসিন্দাদের অভিযোগ, ৬০ নম্বর জাতীয় সড়কের বল্লভপুর-সাহেবগঞ্জ রেলগেট থেকে গির্জাপাড়া মোড় পর্যন্ত অংশ ঢালু। সেখানে দ্রুত গতিতে গাড়ি চালাতে গিয়ে অনেক সময়ে নিয়ন্ত্রণ হারান চালকেরা। গির্জাপাড়া মোড়ের কাছে রাস্তার বাঁকও বেশ সঙ্কীর্ণ। তার কাছেই রাস্তার উপরে দু’টি ট্রান্সফর্মার আছে। ভারী যান বা বেশি চাকার গাড়ির ওই বাঁকের কাছে ঘুরতে অসুবিধা হয়। তাতে যানজটও তৈরি হয়। বাঁকের কাছেই রাস্তার পাশে একটি ঢাকা দেওয়া নর্দমা আছে, যার একাংশ খোলা। ওই অংশটি উঁচু-নিচু হয়ে রয়েছে। রাস্তা ভাঙাচোরা। রাতে পর্যাপ্ত আলোরও ব্যবস্থা নেই বলে অভিযোগ।

এলাকাবাসীর দাবি, ডিসেম্বরেই এই এলাকায় একটি দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়। এ দিন ফের দুর্ঘটনায় দুই কিশোর প্রাণ হারাল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ করা দরকার বলে তাঁদের দাবি। এ দিন বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। তিনি বলেন, ‘‘৬০ নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষকে রাস্তা সংস্কারের ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছে সংশ্লিষ্ট দফতর। তাতে এখনও ফল হয়নি। পুরসভার ভারপ্রাপ্ত ইঞ্জিনিয়ারকে রাস্তার পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট দিতে বলেছি। প্রয়োজনে জাতীয় সড়ক কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’’ ৬০ নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষের এক ভারপ্রাপ্ত আধিকারিকের আশ্বাস, রানিগঞ্জে সড়কের পরিকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে। ওই অংশেও কাজ হবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন